বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগই পাবেন না, তাও এই তারকাকে অধিনায়ক করছে BCCI!

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) এই মুহূর্তে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে ফেলেছে ভারতীয় দল। ২৭শে জুলাই থেকে আরম্ভ হবে তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং তারপর পাঁচ মাসের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এরপরে ভারতের মূল দল ব্যস্ত থাকবে এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে। সেই সবের মাঝেই একবার আয়ারল্যান্ড সফরে উড়ে যাবে ভারত।

   

গতবছর হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আয়ারল্যান্ডের মাটিতে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ভারত। এবার তেমনটাই হওয়ার পরিকল্পনা শুধু একটা পরিবর্তন থাকবে দলে। রোহিত শর্মার মতো সিনিয়র ক্রিকেটাররা এখন টি-টোয়েন্টি স্কোয়াডের অংশ নন। ফলে হার্দিকের হাতেই থাকবে নেতৃত্বের দায়িত্ব এমনটা অনেকে আশা করেছিলেন এবারও।

কিন্তু এবার শোনা যাচ্ছে তেমনটা হবে না। আয়ারল্যান্ড সফরের জন্য বিশ্রাম দেওয়া হবে হার্দিক পান্ডিয়াকে। তিনি ওয়েস্ট ইন্ডিজের মাঠে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ মিলিয়ে মোট আটটি ম্যাচে টানা খেলবেন। তারপর আয়ারল্যান্ড সফরে পাঠিয়ে তাকে আর ক্লান্ত করতে চায় না বিসিসিআই। আর শুধু তিনিই না শোনা যাচ্ছে ওপেন আর শুভমান গিলকেও আয়ারল্যান্ড সফরের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে।

অন্দরমহল থেকে খবর এসেছে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে এই সিরিজে ভারতীয় টি-টোয়েন্টি দলের নেতৃত্বের দায়িত্ব নিতে পারেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের অপরিহার্য অংশ হয়ে উঠেছে। তিনি এই ফরম্যাটে হার্দিকের ডেপুটিও ছিলেন আগে। ফলে খুব স্বাভাবিকভাবেই তাকেই যে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হবে তা বুঝতেই পারছিল ক্রিকেটপ্রেমীরা।

তবে সূর্যকুমার যাদব এই সংবাদ শুনে খুব একটা খুশি হবেন এমনটা বলা যায় না। এই মুহূর্তে ভারতের সামনে রয়েছে ওডিআই বিশ্বকাপ জয়ের চ্যালেঞ্জ। আর তাকে সেই লক্ষ্যের জন্য প্রস্তুত না রেখে আয়ারল্যান্ড সফরের দায়িত্ব দেওয়া হচ্ছে মানে বিসিসিআইয়ের ওডিআইয়ের প্ল্যানে খুব স্পষ্টভাবে নেই স্কাই। বারবার সুযোগ পেয়েও এই ফরম্যাটে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি এখনো। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ তার কাছে বড় সুযোগে এই ফরম্যাটে নিজেকে প্রমাণের।

 

সম্পর্কিত খবর