টাইমলাইনপশ্চিমবঙ্গভিডিওরাজনীতি

মতুয়া ধর্মগুরুকে ‘গরুচাঁদ” বলে উচ্চারণ মমতার, ভিডিও পোস্ট করে আক্রমণ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ পঞ্চায়েত ভোট পূর্বে ফের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নিশানায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। দিন দিন ক্রমশ্যই বৃদ্ধি পাচ্ছে শুভেন্দু-মমতা বিরোধ। সেই ধারাই অব্যাহত রেখে এবার তৃণমূল সুপ্রিমকে কড়া ভাষায় আক্রমণ করলেন শিশির পূত্র। মালদার (Malda) প্রসাশনিক সভায় মতুয়া ধর্মের প্রতিষ্ঠাতা (Matua Religious Leader) গুরুচাঁদের নাম ভুল উচ্চারণ করেছেন মুখ্যমন্ত্রী। এই বিষয়কে হাতিয়ার করেই এবার ময়দানে শুভেন্দু অধিকারী।

crockex

ঠিক কী অভিযোগ দলনেতার? টুইট (Tweet) করে এদিন এই প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন বিরোধী দলনেতা। মঙ্গলবার শুভেন্দু অধিকারী টুইট করে লেখেন, “গুরুচাঁদের নাম বিকৃত করে মতুয়া ও নমঃশুদ্র সমাজকে অপমান করেছেন মুখ্যমন্ত্রী। সারাজীবন মতুয়া সমাজকে ভোট ব্যাঙ্ক ভেবেছেন, মন থেকে যে সম্মান করেননি।”

মুখ্যমন্ত্রী ঠিক কী বলেছিলেন? মমতা বন্দোপাধ্যায় বলেন, “যতদিন বড়মা বেঁচেছিলেন তাঁর চিকিৎসার দায়িত্ব কে নিয়েছিলেন? আমি করেছিলাম। কেউ তাকিয়ে দেখেননি। আমরা কন্যাশ্রী কলেজ করেছি। মতুয়াদের ধর্মগুরু হরিচাঁদ, গুরুচাঁদের নামে বিশ্ববিদ্যালয় করা হয়েছে।” এতেই সরব শুভেন্দু। তার দাবি গুরুচাঁদ বলতে গিয়ে ভুল উচ্চারণ করে ‘গরুচাঁদ’ বলে ফেলেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, মালদার গাজোল অঞ্চলটি মতুয়া অধ্যুষিত। ভোটারদের একটি বড় অংশ মতুয়া সম্প্রদায়ভুক্ত। সেখানেই মতুয়াদের জন্য তৃণমূল সরকার কী কী করেছেন তা তুলে ধরে বক্তৃতা রাখেন মুখ্যমন্ত্রী। প্রসাশনিক সভায় বক্তব্য দেওয়ার সময় মুখ্যমন্ত্রী নামের উচ্চারণ সঠিকভাবে করছেন কিনা সেটাও জিজ্ঞাসাও করেন। সেইসময় সভায় উপস্থিত কেউ তার ভূল ধরিয়ে দেয়নি।

mamata suvendu

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য প্রসঙ্গেই শুরু জোর রাজনৈতিক তরজা। শুভেন্দুর পাশাপাশি এই বিষয়টি নিয়ে সরব শান্তনু ঠাকুরও। মুখ্যমন্ত্রীর সেই ভাষণের ভিডিয়োটি টুইটও করে তাঁর দাবি, মমতা বন্দোপাধ্যায় ব্যাঙ্গাত্মক ভঙ্গিতে ধর্মগুরুর নাম
উচ্চারণ করেছেন।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker