টাইমলাইনটাকা পয়সাপশ্চিমবঙ্গরাজনীতি

হতাশায় ভুগছেন, উনি প্রমাণ করে দেখাও ওই টাকা আমাদের জন্য আসছিল! মমতাকে চ্যালেঞ্জ শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোটানুষ্ঠান! ইতিমধ্যেই বেজে গিয়েছে ভোটের দামামা। চলছে অভিযোগ- পাল্টা অভিযোগের পালা। শাসক দলের নিশানায় রাজ্যের প্রধান বিরোধী দল, আর স্বাভাবিক ভাবেই বিরোধী শিবিরের নিশানায় ঘাসফুল শিবির।

গত রবিবার দুপুরে বানারহাট (Banarhat) থানার অন্তর্গত তেলিপাড়া চৌপথিতে তল্লাশি চালানোর সময় উদ্ধার হয় বিপুল পরিমান টাকা। পুলিশ সূত্রে জানা যায়, রবিবার দুপুরে বানারহাট থানার অন্তর্গত বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশের কাছে গোপন সূত্রে খবর এসে পৌঁছয় যে ধূপগুড়ির দিক থেকে এশিয়ান হাইওয়ে ৪৮ হয়ে একটি ছোট গাড়িতে বিপুল পরিমাণ টাকা নিয়ে তেলিপাড়ার দিকে যাচ্ছিল কয়েকজন ব্যক্তি। তৎক্ষণাৎ বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ তেলিপাড়ায় নাকা চেকিং শুরু করে। তল্লাশি চালাতে গিয়ে একটি কালো রঙের ছোট গাড়ি আটক করে পুলিশ। তল্লাশি চালিয়ে মেলে মোট ৯৪টি মোটা টাকার বান্ডিল।

বিহারের (Bihar) একটি গাড়িতে থাকা অতিরিক্ত টায়ারের মধ্যে করে লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল ওই বিপুল পরিমাণ নগদ টাকা। ঘটনাকালে ওই গাড়িতে ৫ জন ব্যক্তি ব্যক্তি উপস্থিত ছিল। এরপরই এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বিপুল টাকা উদ্ধারের ঘটনায় ক্ষোভে বিজেপিকে বিঁধেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, ‘‘এই টাকা বিজেপির জন্য এসেছিল। কেন্দ্রীয় সুরক্ষা বলয়ের আড়ালে গুন্ডা ও টাকা আসছে! মানি, গুনস অ্যান্ড গানস ফর বিজেপি।”

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা জবাব দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী( Suvendu Adhikari)। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দলনেতা বলেন, ‘‘উনি প্রমাণ করে দেখান যে ওই টাকা বিজেপির কাছে যাচ্ছিল। সাম্প্রতিককালে মুখ্যমন্ত্রীর নির্দেশে পুলিশ আমার বিরুদ্ধে এত মামলা করেছে তার একটিও আজ পর্যন্ত প্রমাণ করতে পারেনি।’’ সাথেই তিনি বলেন ‘রাজনৈতিক হতাশা থেকেই একথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়’।

ভিন রাজ্যের গাড়ি মোটা টাকার বান্ডিল উদ্ধারের শোরগোল পড়েছে গোটা এলাকায়। ইতিমধ্যেই ঘটনায় তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ প্রশাসন।

Related Articles