পঞ্চায়েত ভোটে প্রশাসন-তৃণমূলের যোগসাজেশের অভিযোগ, আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার বুকে একের পর এক ইস্যুকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) বনাম বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) দ্বন্দ্ব চরমে। অতীতে একাধিক সময় পঞ্চায়েত নির্বাচন নিয়ে রাজ্যের শাসক দলকে আক্রমণ করেন শুভেন্দু আর এবার চাঞ্চল্যকর অভিযোগ সামনে এনে আদালতে যাওয়ার কথা বলে বসলেন বিজেপি (BJP) নেতা।

   

শুভেন্দুর অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের পূর্বে পঞ্চায়েত গুলিতে পুনর্বিন্যাস এবং আসন সংরক্ষণ  নিয়ম বহির্ভূতভাবে করা হয়েছে। এক্ষেত্রে এই অভিযোগ সামনে এনে নির্বাচন কমিশনকে চিঠি দিলেও তাদের জবাবে খুশি হননি শুভেন্দু অধিকারী এবং এবার আইনি প্রক্রিয়ায় এর বিরোধিতা করতে পারেন তিনি, এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

এদিন সাংবাদিক সম্মেলন করে শুভেন্দু অধিকারী বলেন, “কয়েক মুহূর্ত পূর্বে একটা টুইট করেছি। নির্বাচন কমিশন দ্বারা সংরক্ষণের যে নিয়ম তৈরি করা হয়েছিল, তা মানা হচ্ছে না। পঞ্চায়েতের সর্বনিম্ন স্তরে আসন সংরক্ষণ এবং পুনর্বিন্যাস নিয়ম বহির্ভূত ভাবে হচ্ছে। এই অভিযোগটি সামনে এনে কমিশনকে চিঠি দেওয়া হলেও তাদের জবাবে আমি খুশি নই। দ্রুত পঞ্চায়েত নির্বাচন করতে গিয়ে এগুলি হচ্ছে। আমরা আইনের পথে চলব।”

শুভেন্দুর অভিযোগ, পঞ্চায়েত স্তরে তফসিলি জাতি এবং উপজাতি সংক্রান্ত যে তথ্য প্রদান করতে হয়, সেখানে ব্লক প্রশাসন দ্বারা অনিয়ম করা হচ্ছে। এক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল ছুড়েছেন বিরোধী দলনেতা। তবে এক্ষেত্রে নির্বাচন কমিশনের জবাবে কেন খুশি নন তিনি, সে বিষয়ে অবশ্য স্পষ্ট কোন ধারণা মেলেনি।

all india trinamool congress,Bharatiya Janata Party,suvendu adhikari,mamata banerjee,panchayat election

যদিও শুভেন্দুর আদালতে যাওয়ার হুঁশিয়ারি মাঝে এই ঘটনাকে বিশেষ পাত্তা দিতে নারাজ তৃণমূল। তাদের দাবি, “শুভেন্দু অধিকারী আদালতে গেলে সেখানে আমরা নিজেদের মত জানাবো।”

সম্পর্কিত খবর