‘৩ জনের দেহ লোপাট করেছে শাহজাহান’, পুলিশকে চ্যালেঞ্জ! CBI, NIA চেয়ে কলকাতা হাইকোর্টে শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূল নেতা শেখ শাহজাহান (Sheikh Shahjahan) নিয়ে এখন তোলপাড় রাজ্য-রাজনীতি। শুক্রবার সকালে রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) শাহজাহানের (Sheikh বাড়িতে ইডির (Enforcement Directorates) অভিযান ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার (North 24 parganas) সন্দেশখালি। তৃণমূল নেতার অনুগামীদের হাতে আক্রান্ত হয় কেন্দ্রীয় গোয়েন্দা সহ কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও সংবাদমাধ্যম। তবে ঘটনার ৭২ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও এখনও পুলিশ খোঁজ পেল না তৃণমূল নেতার।

   

তৃণমূল নেতা শেখ শাহজাহানের খোঁজ না পাওয়া গেলেও সন্দেশখালির ঘটনার পর থেকেই তার বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক সব অভিযোগ সামনে আসছে। কাঠ, গরু পাচার সহ মানুষ পাচারেরও অভিযোগে অভিযুক্ত শাহজাহান। এরই মধ্যে শাসকদলের এই নেতার বিরুদ্ধে মারাত্মক অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)।

শুভেন্দুর দাবি, ‘শুধু রেশন দুর্নীতি নয়, ৩ জনের দেহ লোপাটেও অভিযুক্ত তৃণমূলের শাহজাহান। ৩টি পরিবার বিচার পায়নি, রাজ্য পুলিশ মামলা থেকে শাহজাহানকে নিষ্কৃতি দিয়েছে।’ ইতিমধ্যেই শাহজাহানের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু।

শুভেন্দু বলেন, ‘সন্দেশখালির ২ মহিলা আমার কাছে নিরাপত্তার জন্য আবেদন জানিয়েছেন। আমি তাদের দুই পরিবারের মোট ৯ জনকে নিরাপদে রাখার ব্যবস্থা করেছি।’ সন্দেশখালিতে বিজেপি (BJP) কর্মী খুনের ঘটনায় হাত রয়েছে শাহজাহানের। বিস্ফোরক শুভেন্দু অধিকারী।

high court

আরও পড়ুন: ‘ভগবান বৃদ্ধ হয়েছেন, গোলযোগ সইতে পারেন না’, ভরা এজলাসে যা বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়…

বিরোধী দলনেতার অভিযোগ, ২০১৯ সালে ৬ জুন সন্দেশখালিতে খুন হন ৩ বিজেপি কর্মী। দলের সেই কর্মীদের খুনে মূল অভিযুক্ত হওয়া সত্ত্বেও পুলিশ শাহজাহানকে ছাড় দিয়েছে। এবার ওই নিহত বিজেপি কর্মীদের পরিবারের হয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু। রাজ্য পুলিশের চার্জশিট চ্যালেঞ্জ করে সিবিআই কিংবা এনআইএ তদন্ত চেয়ে মামলা দায়ের করেছেন শুভেন্দু।