‘ধান্দাবাজ! টাকা কামানোর জন্য..শালবনিতে ঢপের চপ হবে’, সৌরভকে জোর আক্রমণ শুভেন্দুর

   

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে বিদেশে রয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের জন্য বিদেশি লগ্নি টানতে ১১ দিনের স্পেন (Spain) সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার বড়সড় প্রতিনিধিদল দল সমেত স্পেনেই রয়েছেন তিনি। সাথেই রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

শুক্রবার মাদ্রিদে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের মঞ্চে রাজ্যে ইস্পাত কারখানা (Sourav Ganguly Steel Plant) তৈরী করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়েছেন শালবনীতে জিন্দলদের থেকে ফেরত নেওয়া জমি ইস্পাত কারখানার জন্য তাকে দিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই কারখানার জন্য প্রাথমিক পর্যায়ে আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগের ঘোষণাও করেছেন তিনি। এই নিয়েই রাজ্য জুড়ে চৰ্চা। কেউ কেউ মহারাজের প্রশংসায় পঞ্চমুখ। কেউ আবার বলছেন বাংলায় শিল্পের ঘোষণা হঠাৎ স্পেনে গিয়ে কেন?

এবার এই ইস্যুতেই মুখ খুললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কড়া আক্রমণ করে বিধায়ক বলেন, “শালবনিতে আগেও কিছু হয়নি, এখনও কিছু নেই, ভবিষ্যতেও কিছু হবে না। শালবনিতে ইস্পাত কারখানার নামে ঢপের চপ হবে। এখানেই শেষ নয় মহারাজকে কটাক্ষ করে ‘ধান্দাবাজ’ বলেও আক্রমণ করেন শানান বিরোধী দলনেতা (Suvendu Adhikari)।

আরও পড়ুন: ‘আমাদের ভাবতে হবে…’, বাংলা সিরিয়ালের দুর্গতি নিয়ে মুখ খুললেন লীনা গাঙ্গুলী, অঙ্কিতারা

গতকাল উত্তর ২৪ পরগনার সোদপুরের শ্রীপল্লী এলাকায় গনেশ পুজোর উদ্বোধনী অনুষ্ঠান থেকে সৌভিক গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ করেন শুভেন্দু। বলেন, “সৌরভের সঙ্গে স্পেনের কি সম্পর্ক? বেহালা থেকে মাদ্রিদ হয়ে শালবনি! এটা কোনও শিল্প নয়। ঢপের চপ। এরকম অনেক কিছু দেখেছি।”

suvendu

তার কথায়, “সৌরভ গঙ্গোপাধ্যায় সর্বদা বাণিজ্যিক চিন্তাভাবনা নিয়ে কাজ করেন। সিপিএম জামানায় অশোক ভট্টাচার্য ও বুদ্ধদেব ভট্টাচার্যকে ম্যানেজ করে স্পোর্টস অ্যাকাডেমি করবেন বলে জমি নিয়েও করেননি। উল্টে সেই জমিতে বাণিজ্যিকভাবে ইংলিশ মিডিয়াম স্কুল গড়তে যান। যদিও পরে আদালতের নির্দেশে সেই জমি ফেরত দিতে বাধ্য হন। এরপর নিউটাউনেও জমি নিয়ে কিছু করেননি।”

আরও পড়ুন: জেলবন্দি পার্থের মুখে মুখ্যমন্ত্রীর নাম! ‘যা জানি সবটাই..’, প্রাক্তন মন্ত্রীর এক দাবিতে বিস্ফোরণ

সৌরভকে জোর আক্রমণ করে শুভেন্দু বলেন, “উনি এই সব ধান্দাবাজি করে শুধুমাত্র নিজে টাকা কামাতে চান।” যদিও শুভেন্দু প্রথমেই বলেন, ‘ব্যক্তি সৌরভ, তার খেলা, এগুলোকে আমি সম্মান করি।’ মমতা-সৌরভের স্পেন সফরের মধ্যেই বিরোধী দলনেতার এহেন মন্তব্য ঘিরে জোর সমালোচনা তৈরী হয়েছে। এমনকি বিজেপির অন্দরেও ‘দাদা’ কে এভাবে আক্রমণ করায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। কারণ দল-রাজনীতি নির্বিশেষে অধিকাংশ বাঙালির কাছে ‘সৌরভ গঙ্গোপাধ্যায়’ আবেগ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর