উচ্চমাধ্যমিক পাশ করেছে, ওঁর MBA ডিগ্রি ভুয়ো! অভিষেকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে কটাক্ষ শুভেন্দুর

বাংলাহান্ট ডেস্ক : রাজনৈতিক দল একে অন্যকে বাঁকা কথা শোনাবে, একে অন্যকে দোষ দেবে এই তো হয়ে আসছে। এতদিন ধরে শুভেন্দু অধিকারী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জীর ব্যক্তিগত জীবন নিয়ে নানান উক্তি করতেন। এমনকী তাঁর রাজনৈতিক জীবন বা তাঁর কতো টাকা পয়সা বা কতো টাকার মালিক তিনি এইসব নিয়ে কথা বলতেন। এবার সরাসরি প্রশ্ন করলেন তাঁর পড়াশোনা নিয়ে।

ডায়মন্ড হারবারে সম্প্রতি বিজেপির একটি সভা হয়। সেখানেই তিনি সংবাদ সম্মেলনে অভিষেক ব্যানার্জীর শিক্ষাগত যোগ্যতা বা কর্মকুশলতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন যে, অভিষেক নাকি উচ্চমাধ্যমিক পাশ। তাঁর যে MBA-এর সার্টিফিকেট আছে তা নকল। হঠাৎ এইরূপ মন্তব্যের কারণ আর কিছুই না এর আগে অভিষেকও কাঁথিতে অনুষ্ঠিত তৃণমূলের সভায় তিনি শুভেন্দুকে টার্গেট করে তাঁর জীবন এবং রাজনৈতিক ও পারিবারিক অবস্থা নিয়ে কটাক্ষ করেন।

   

এসবের উত্তরেই শুভেন্দু সেই সংবাদ সম্মেলনে আরও বলেন যে, অভিষেক আজ পুলিশ নিয়ে ঘুরছেন বা রাজনীতি করছেন। তিনি সেই নেতাকে পরাজিত করেছেন। এরপরেই অভিষেকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ওই মারাত্মক মন্তব্য করে বসেন তিনি। তিনি আরও বলেন, মমতা বন্দোপাধ্যায় নাকি তাঁর হাত ধরে ক্ষমা চেয়ে নিয়েছেন। কিন্তু তিনি ক্ষমা করেননি এবং সুযোগও দেননি।

Untitled design 2022 09 03T122237.395

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কথায়, “আমি মনোজ টিজ্ঞা, অগ্নিমিত্রা পাল, অশোক লাহিড়ীকে নিয়ে গিয়ে ক্ষমা চাওয়ার সুযোগ দিইনি, আর ওই নাবালকের কথার কি উত্তর দেব।” পাশাপাশি তিনি আরোও বলেন, তৃণমূল সুপ্রিমো ক্ষমতায় না থাকলে অভিষেক বন্দোপাধ্যায়েরও কোন অস্তিত্ব থাকবে না। পরিশেষে ঘাসফুল শিবিরের বিরুদ্ধে শুভেন্দুর চ্যালেঞ্জ, “ডিসেম্বরে ভালো খবর হবে। লাড্ডু নিয়ে আসব ডায়মন্ড হারবারে।” অর্থাৎ বিজেপি যে আশার আলো দেখতে শুরু করেছে একথা স্পষ্ট হয়ে যায় শুভেন্দুর বক্তব্যে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর