fbpx
টাইমলাইনবিনোদন

শুরুতেই বেশ ভয়ংকর ” সোয়াম্প থিংস”

অজয় রায়, বাংলা hunt : টাইটান্স , ডুম প‍্যাট্রোলের পর ফের আরো একটি দারুন সিরিজ দর্শকদের উপহার দিলো ” ডিসি ” গত ৩১ শে মে মুক্তি পেয়েছে ” সোয়াম্প থিংস ” এর প্রথম এপিসোড।এবং শুরু থেকেই একটা ভয় – ভয় পরিবেশ বজায় রয়েছে এই সিরিজটিতে ।

● কিভাবে এলো “সোয়াম্প থিংস ” ?

জুলাইয়ের ১৯৭১ সালে প্রথম বারের মতো আত্মপ্রকাশ ঘটে এই চরিত্রটির।” হাউস অফ সিক্রেটস ” এর ৯২ তম ইস‍্যুতে।সৃষ্টি কর্তা লিন ইয়েন এবং বার্নি রাইটসন আকেন ছবি। যদিও পরবর্তী সময়ে ” সোলো সিরিজ ” আনার সিদ্ধান্ত নেয় ” ডিসি “।এবং সেই চিন্তা – ভাবনার মধ্যে দিয়ে নভেম্বর ১৯৭২ তে আত্মপ্রকাশ করেন সায়েন্টিস্ট এ্যলেক হল‍্যান্ড যে কিনা পরবর্তী সময়ে পরিনত হয় ” সোয়াম্প থিংস ” এর , পরবর্তী সময়ে কমিক্স টি পরবর্তী সময়ে প্রবল জনপ্রিয়তা লাভ করে।


● সিরিজের আগে …

১৯৮২ সালে মুক্তি পায় ” সোয়াম্প থিংস ” এর ছবি।বিখ‍্যাত ” হরর ছবি ” নির্মানকারী ওয়েস ক্রাভেন এর পরিচালিত এই ছবি সেই সময় তুমুল জনপ্রিয়তা লাভ করে, যদিও পরবর্তী সময়ে মুক্তি পাওয়া সিকুয়েল খুব একটা জমেনি, যদিও তার পরিচালক ক্রাভেন ছিলেন না।এরপর এ্যনিমেটেড, টিভি সিরিজের আকারে হাজির হয় জলাশয়ের মূর্তিমান আতঙ্ক।


● কতটা জমলো “পাইলট এপিসোড ” ?

লেন রায়ান ওয়াইসম‍্যান, যিনি বিখ্যাত তার ” আন্ডারওয়ার্ল্ড ” ছবি ফ্রান্চাইজির জন্য তার হাতে তুলে দেওয়া হয়েছে এই সিরিজ পরিচালনার দায়িত্ব।এবং শুরু থেকেই একটা জমাট ভাব তৈরির চেষ্টা করেছেন পরিচালক।চিত্রনাট্যকার দ্বয় মার্ক ভার্ডেন এবং গ‍্যারি ডাউবারম‍্যান কমিক্স অনুযায়ী চললেও গল্পের পুরোপুরি গুরুত্ব শুধুমাত্র এ্যলেক হল‍্যান্ডের ( সোয়াম্প থিংস ) উপর সীমাবদ্ধ রাখেনি, বরং সমান গুরুত্ব পেয়েছে ডাক্তার এ্যবি আরেকইন, যিনি কিনা নিজের হোমটাউন ” মারাইস ” এ ফিরে এসেছে একটি রহস্যময় মারনমুখী রোগের উৎস সন্ধানে ।মূলত তাকে ঘিরেই আবর্তিত হয় এই সিরিজের প্রথম এপিসোড যার শেষে আভাস দেওয়া হয়েছে ” সোয়াম্প থিংস ” এর জন্মের।

এছাড়াও একাধিক চরিত্র এমন রয়েছে যারা পরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে এই চলতি সিরিজে তার আভাস দেওয়া হয়েছ।শুধু তাই নয় মারাইস এ ছড়িয়ে পড়া মারন রোগের পিছনে আসলে লুকিয়ে আছে এক বড়োসড়ো অভিসন্ধি , সেটাও হয়তো ক্রমশ প্রকাশ‍্যে ….

প্রসঙ্গত, ৭ ই জুন , ২০১৯ আসতে চলেছে সিরিজটির দ্বিতীয় পর্ব ” ওয়াল্ডস এ্যপার্ট ” ।

Leave a Reply

Close
Close