টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পুলিশকে হুমকি, জমায়েত সহ একাধিক অভিযোগ! শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হল মামলা

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার তমলুকে দাঁড়িয়ে কার্যত পুলিশের বিরুদ্ধে হুমকি দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। পুলিশ সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, কোভিড বিধি ভঙ্গ করে সোমবার ৫০ জনের বেশি অনুগামী নিয়ে একটি জনসভা করেন তিনি। তাই বিপর্যয় মোকাবিলা আইন সহ একাধিক ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করল তমলুক পুলিশ। এদিন শুধু যে বিধি ভঙ্গ করে সভা করেন শুভেন্দু তাই নয় পুলিশকেও কার্যত কড়া ভাষায় হুমকি দিয়েছিলেন তিনি।

তমলুকের পুলিশ সুপারকে উদ্দেশ্য করে তিনি বলেন ‘‘এখানে একটি বাচ্চা ছেলে এসপি হয়ে এসেছেন। আমি তাঁকে বলতে চাই আপনি কেন্দ্রীয় সরকারের অফিসার। এমন কাজ করবেন না যাতে কাশ্মীরের অনন্তনাগ বা বারমুলায় গিয়ে ডিউটি করতে হয়।’’ সরকারি এভাবে কাজে বাধা দেওয়া এবং পুলিশ সুপারকে হুমকি দেওয়ার জন্যও তার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে।

শুভেন্দু আরও বলেছিলেন, ‘‘ভাইপোর অফিস থেকে যাঁরা ফোন করেন তাঁদের প্রত্যেকের কল রেকর্ড আমার কাছে রয়েছে। তাই সতর্ক হন। আপনাদের কাছে যদি রাজ্য সরকার থাকে, তবে আমাদের হাতে রয়েছে কেন্দ্রীয় সরকার।’’ তার এই বক্তব্য নিয়ে সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) তাকে জেল হেফাজতে নিয়ে জেরার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) এবং অভিষেক ব্যানার্জির (Abhishek Banerjee) কাছে। তার মতে শুভেন্দু নিজেই বলেছেন তার কাছে তৃণমূল নেতাদের কল রেকর্ডিং রয়েছে, এটাই তো আড়িপাতার প্রমান। জানা গিয়েছে আড়িপাতার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে করা এই স্বতঃপ্রণোদিত মামলায়।

Suvendu Adhikari

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার শুধু পুলিশ সুপারকে কড়া ভাষায় আক্রমণই নয় রাজীব কুমারের প্রসঙ্গও টেনে আনেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি স্পষ্ট জানান, রাজীব তৃণমূলের কথা শুনে বিভিন্ন ভুল কাজ করেছেন তাই তাকে বিপদে পড়তে হয়েছে। এর সাথে সাথেই তমলুকের পুলিশ সুপারকেও সাবধান করে দেন তিনি। ইতিমধ্যে একাধিক তদন্ত শুরু হয়েছে বিরোধী দলনেতার বিরুদ্ধে। এবার ফের একবার আইনি প্যাঁচে জড়াতে হলো তাকে।

 

 

Related Articles

Back to top button