টাইমলাইনভারত

মুসলিমরা নাগরিত্ব পাবেন না, এটা খুব ভালো খবর” বিস্ফোরক তাসলিমা নাসরিন

 

বাংলা হান্ট ডেস্ক:বরাবরই খবরের শিরোনামে থাকতে পছন্দ করেন তিনি।কিন্তু বর্তমানের পরিস্থিতিটা অন্যরকম!এনআরসি ও নাগরিকত্ব বিল নিয়ে যখন উত্তাল বাংলা,সেই মুহূর্তে ফের বিতর্কমূলক কথা বলে শিরোনামে বাংলাদেশি লেখিকা তাসলিমা নাসরিন।

সম্প্রতি বাংলায় পাশ করা হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল (CAB)। এই বিল নিয়ে যখন উত্তাল রাজ্যের মুসলিম সম্প্রদায় সেই মুহূর্তে নিজের গলায় অন্য সির চড়ালেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তাসলিমা নাসরিন।

সম্প্রতি টুইট করে তসলিমা নাসরিন লেখেন, ‘আমি বাংলাদেশ থেকে ভারতে আসিনি। আমি ভারত এসেছি সুইডেন থেকে। আমি মনে করতাম, আমার বসবাসের জন্য ভারতই ভালো। আমি এখনো তাই মনে করি। অনেক হিন্দু যারা ইউরোপে বসবাস করছেন তারা আমার মতো করে ভাবে না। যারা দেশকে ভালবাসে তাদেরই দেশে থাকা উচিত।’

এছাড়াও তিনি আরও একটি টুইট করে তিনি লেখেন, ‘আতঙ্কিত হওয়ার কি আছে? ভারত তার বিশাল সংখ্যক মুসলিম জনগোষ্ঠীকে বিতাড়িত করছে না। এটা শুধু অবৈধ অভিবাসীদের নিয়ে। পাশ্চাত্যের অনেক দেশ এখন মুসলিমদের গ্রহণ করতে চায় না। সেটা কেন আমরা সবাই তা জানি। যাই হোক গতরাতে আমি ‘‘তাজমহল’’ নামে একটা ফ্রেঞ্চ সিনেমা দেখছিলাম, যেটা মুম্বাই হামলার গল্প নিয়ে তৈরি।’

এছাড়াও, একটি দৈনিক পত্রিকায় দেওয়া সাক্ষাতকারে তসলিমা নাসরিন বলেন, ‘এটা খুব ভালো খবর যে হিন্দু, বৌদ্ধ, জৈন, শিখ, পারসি এবং অন্যান্যরা নাগরিকত্ব পাবেন কিন্তু মুসলিমরা পাবেন না। যারা মুসলিম নয়, যেমন আমি নাস্তিক, আমার পাশাপাশি উদার মুসলিম এবং মুক্ত চিন্তার মানুষদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হলে ভালো হয়।’ এমন অবস্থায় এমন বিষ্ফরকমূলম মন্তব্য করে ফের শিরোনামে তাসলিমা নাসরিন।

Related Articles

Back to top button