টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূলে যাওয়া মুকুল রায়কে এখনও বিজেপির লোক বলায় মুখ্যমন্ত্রীকে তুমুল আক্রমণ তথাগত রায়-এর

বাংলা হান্ট ডেস্কঃ বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে ফিরে গিয়েছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় (Mukul Roy)। তবে তাঁকে বিজেপির লোক আখ্যা দিয়েই PAC কমিটির সদস্য হিসেবে সমর্থন করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ওনার এই ঘোষণার পর বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy) মুখ্যমন্ত্রী এবং মুকুল রায়কে একযোগে নিশানা করে টুইটারে একটি পোস্ট করেছেন। টুইটারে তথাগতবাবু লিখেছেন, ‘মুকুল রায়কে বিজেপি সাব্যস্ত করে তাকে পাবলিক একাউন্টস কমিটির চেয়ারম্যান করার চেষ্টা এক অসাধারণ রাজনৈতিক ন্যাকামির পরিচয়। এটা কি বিধানসভা চালানো হচ্ছে না শ্বশুরবাড়িতে জামাই ঠকানো হচ্ছে ?”

বরাবরই ঠোঁটকাটা বলে পরিচিত তথাগত রায়। বিরোধী শিবির তো দূরের কথা, নিজের দলকেও ছাড়েন না তিনি। বঙ্গে বিজেপি হারের পর একাধিকবার তিনি নিজের দলকেই বিঁধে সোশ্যাল মিডিয়ায় একের পর এক বিস্ফোরক পোস্ট করেছেন। আর এবার মুকুল রায় ও মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে পোস্ট করলেন তথাগতবাবু। মুকুল রায়কে বিজেপির লোক বলে আখ্যা দেওয়ায় তথাগতবাবু সেটিকে রাজনৈতিক ন্যাকামি বলে ব্যঙ্গ করেছেন।

উলেখ্য কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলবাবু বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই তাঁর বিধায়কপদ খারিজ করার করার জন্য উঠেপড়ে লেগেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এই বিষয়ে একাধিকবার হুঁশিয়ারিও দিয়েছেন। শেষবার তিনি মুকুলবাবুর পিএসি চেয়ারম্যান পদ নিয়ে বলেছিলেন, ‘উনি আগে বিধায়ক থাকুক, তারপর তো পিএসি চেয়ারম্যান হবেন।” যদিও শুভেন্দুবাবু আর বিজেপির সমস্ত অভিযোগ খারিজ করে মুকুল রায়ের পিএসি চেয়ারম্যান পদের মনোনয়ন গ্রহণ করেছেন বিধানসভার অধ্যক্ক বিমান বন্দ্যোপাধ্যায়।

বিমানবাবু এই সিদ্ধান্ত নেওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘যে কেউ মনোনয়ন জমা দিতে পারেন। আর মুকুল রায় এই পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন, তিনি তো বিজেপি নেতা। অসুবিধা কোথায়? কালিম্পং থেকে বিনয় তামাংদের দল তাঁকে যেমন সমর্থক জানিয়েছে, আমরাও তাঁকে সমর্থন করব। তবে এবিষয়ে স্পিকার সম্পূর্ণ সিদ্ধান্ত নেবেন। তবে ভোটাভুটি হলে, আমরাই জিতব।” মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে কটাক্ষ করেই তথাগত রায় টুইটারে এহেন পোস্ট করেন।

Related Articles

Back to top button