আরও গরম বাড়বে দক্ষিণবঙ্গে! আজ কখন কোথায় কোথায় বৃষ্টি? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ভরা চৈত্র মাসে খেল দেখাচ্ছে আবহাওয়া। দক্ষিণবঙ্গে (South Bengal) এমন গরম পড়েছে যে সকাল থেকেই হিমশিম খাচ্ছে মানুষজন। তাপমাত্রা ৪০ ছুঁই ছুঁই। ওদিকে উত্তরবঙ্গে (South Bengal) তাণ্ডব চালিয়েছে ঝড় বৃষ্টি। প্রাণ হারিয়েছে বহু মানুষ। সেই ঘোর কাটতে না কাটতেই ফের দুর্যোগের সতর্কতা। আগামী কিছুদিন কেমন থাকবে আবহাওয়া (Weather Update)? জানুন বিস্তারে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে। উত্তরের বাকি জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকবে। বুধবারের পর বৃহস্পতিবারও এই সকল জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। এরপর শুক্র ও শনিবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ দিনাজপুর ও মালদহে।

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়ছে তাপমাত্রা। আজ ও আগামীকাল অর্থাৎ বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোনো জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই। এরপর শুক্রবার ও শনিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

গত কিছুদিনে লাফিয়ে বেড়েছে তাপমাত্রা। আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৭ ও ২৭ ডিগ্রির আশপাশে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত তাপমাত্রা নিম্নমুখী হওয়ার সম্ভাবনা নেই। উল্টে ক্রমশই বাড়বে তেজ। ইতিমধ্যেই বাঁকুড়া ও মেদিনীপুর সহ পশ্চিমের কিছুই জেলার তাপমাত্রা পৌঁছেছে ৪০ ডিগ্রিতে।

Alipore Weather office,Alipore Weather Report Today,Bangla,Bangla Khabor,Bangla Khobor,Bangladesh Weather,Bengal weather update,Bengali,Bengali Khabor,Bengali Khobor,Bengali News,Cyclone,Dooars,Dooars Tourism,Hail,Hail Storm,Heat Wave,IMD weather update,India Meteorological Department,India weather,Kalvaishakhi,Kolkata,kolkata weather,Latest weather report,Latest weather update,Low Pressure,North Bengal,North Bengal weather update,Rain,South Bengal,South Bengal Weather Update,Storm,ThunderStorm,Todays Weather,Vortex,weather,Weather office,Weather Report,weather update,West Bengal,West Bengal weather,Western storm,আবহাওয়া,আবহাওয়া দপ্তর,আবহাওয়া রিপোর্ট,আলিপুর আবহাওয়া দফতর,ওয়েদার,ওয়েদার আপডেট,ওয়েদার রিপোর্ট,কলকাতার আবহাওয়া,কালবৈশাখী,ঘূর্ণাবর্ত,জলবায়ু আপডেট,তাপ প্রবাহ,দেশের আবহাওয়া,নিম্নচাপ,পশ্চিমবঙ্গের আবহাওয়া,পশ্চিমী ঝঞ্ঝা,বাংলাদেশের আবহাওয়া,বৃষ্টি,শিলাবৃষ্টি,Moonsoon,bangls,আজকের আবহাওয়া,weather today,আবহাওয়া দফতর,কলকাতা,আবহাওয়ার আপডেট,আবহাওয়ার খবর,কলকাতার আবহাওয়া,South Bengal Weather

আরও পড়ুন: স্বপ্নপূরণের জেদ! জ্যামে দাঁড়িয়েই UPSC-র প্রস্তুতি Zomato-র ডেলিভারি এজেন্টের, ভাইরাল ভিডিও

আজ কলকাতা ও আশপাশের এলাকায় গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে। এখানেই শেষ নয়। পাশাপাশি গোটা রাজ্যের জেলাগুলিতে আগামী চার থেকে পাঁচ দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর