fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ভয়াবহ আগুন নৈহাটিতে

বাংলাহান্ট ডেস্কঃ নতুন বছরের প্রথম সপ্তাহেই ভয়াবহ বিস্ফোরণ ঘটল নৈহাটিতে।  স্থানীয় দেবক এলাকার এক বাজি কারখানায় শুক্রবার দুপুর ১২ টার কিছু পরে বিস্ফোরণটি ঘটে। বাজ পড়ে আগুন লেগে যায় কারখানায়। সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল এলাকা জুড়ে ।  বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে নৈহাটি ও গঙ্গার ওপর পারে অবস্থিত হুগলি শহর । ভয়ঙ্কর শব্দ শুনে স্থানীয়রা প্রথমে ভেবেছিলেন মেঘ ডাকছে। তবে কিছুক্ষনের মধ্যেই ধারণা পুরো পাল্টে যায়। কারণ মেঘের গর্জন একবারে এতক্ষণ ধরে স্থায়িত্ব নেই। তারা একটু খোঁজ করতেই দেখেন কারখানা জ্বলছে। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি জানাজানি হয়ে পরে।

দ্রুত পুলিশ ও দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে দমকল বাহিনী। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত হতাহত পাওয়া যায়নি। উদ্ধারকাজ এখনো চলছে। এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা।

বাজি কারখানায় প্রচুর দাহ্যবস্তু জমা করা ছিল। প্রাথমিক তদন্তে শটসার্কিট মনে করা হলেও পরে জানা যায় বাজ পড়েই ওই বাজি কারখানায় আগুন লেগেছে। এরপর মজুত থাকা বাজি ফাটতে শুরু করে। বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেনি দমকল। স্থানীরাও আগুন নেভানোর কাজে হাত দিয়েছেন। পুলিশে গোটা এলাকা ঘিরে ফেলেছে। বাসিন্দাদের কারখানার কাছাকাছি আসতে দেওয়া হচ্ছে না।

বিস্ফোরণের সময় কারখানার ভিতরে কতজন কর্মী ছিল তা জানার চেষ্টা চলছে। জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে কারখানার মালিকের খোঁজ শুরু করেছে পুলিশ। এই ভরা বর্ষণে কী ভাবে বাজি কারখানায় বিস্ফোরণ ঘটল তা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়েছে। এর পেছনে অন্য কোনও অভিসন্ধি আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Back to top button
Close
Close