টাইমলাইনভারত

শ্রীনগরে সিআরপিএফ এর উপর জঙ্গি হামলা, গোটা এলাকা করে দেওয়া হল সিল

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরে জঙ্গিরা আবারো হামলা চালাল সেনার উপর। সোমবার সেন্ট্রাল কাশ্মীরের শ্রীনগর জেলার নৌগাঁও এলাকায় সিআরপিএফ এর টিমের উপর জঙ্গিরা হামলা চালায়। কাশ্মীরের আইজি জানান, জঙ্গিরা ১১০ বিএন সিআরপিএফ এর দলের উপর ফায়ারিং করে আর এরপর তাঁরা পালিয়ে যায়। যদিও এই ঘটনায় সেনার কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা যাচ্ছে। আপাতত গোটা এলাকা সিল করে দেওয়া হয়েছে আর সেনা জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে।

এর আগে ১৭ ই সেপ্টেম্বর জম্মু কাশ্মীরে পুলওয়ামার (Pulwama) মতো আরেকটি ষড়যন্ত্র ব্যর্থ হয়ে। কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথাপুরা গ্রামে সেনা ৫২ কেজি বিস্ফোটক সামগ্রী উদ্ধার করে সেনা। জানা যায় যে, এই বিস্ফোটক গুলোর মাধ্যমে সেনার উপর বড়সড় হামলার ষড়যন্ত্র করছিল জঙ্গিরা।

আরেকদিকে ওইদিন সকালেই শ্রীনগরে (Srinagar) সেনার (Indian Army) এনকাউন্টারে তিন জঙ্গি নিকেশ হয়। সংবাদসংস্থা ANI অনুযায়ী, এই এনকাউন্টার শ্রীনগরের বটমালু এলাকায় হয়। পুলিশ আর সিআরপিএফ (Central Reserve Police Force) এর জওয়ানরা গোটা এলাকা ঘিরে জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে। এর আগে জম্মু কাশ্মীর পুলিশ মঙ্গলবার হিজবুল মুজাহিদ্দিন জঙ্গি সংঠনের এক গোষ্ঠীর খোঁজ পায়। পুলিশ জানায়, গোপন সুত্রে খবর পাওয়া গিয়েছিল যে, কাশ্মীরের তিন যুবকের এক গোষ্ঠী পাকিস্তানি জঙ্গিদের সাথে যোগাযোগ রাখছে।

Back to top button