টাইমলাইনখেলাক্রিকেট

টেস্টে ভারতের বিশ্বসেরা হওয়ার পথে বাঁধা হতে চলেছে কোহলির প্রিয় বন্ধু

বাংলা হান্ট ডেস্কঃ আমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে মাত্র তিন দিনেই পরাজিত করেছে ভারত। ইংল্যান্ডকে 25 রান এবং ইনিংসে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। আর এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে গেল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। অর্থাৎ আর একটি ম্যাচ জিততে পারলেই টেস্টে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে যাবে ভারত। তবে ভারতের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পথে কাটা শুধুমাত্র নিউজিল্যান্ড।

আগামী 18 ই জুন থেকে 22 শে জুন ইংল্যান্ডের লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারতীয় দল এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। সেই ম্যাচই নির্ধারণ করে দেবে বর্তমান বিশ্বের নাম্বার ওয়ান টেস্ট দলে কে।

এই আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচ শেষ হয়ে গিয়েছিল মাত্র দু’দিনেই। তারপর পিচ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। অনেকেই পিচের মান নিয়ে প্রশ্ন তোলেন। তবে চতুর্থ টেস্ট ম্যাচ প্রমাণ করে দিল যে পিচের কোন দোষ নেই যা দোষ ছিল সব ইংলিশ ব্যাটসম্যানদের। ইংরেজ ব্যাটসম্যানরা স্পিন খেলতে দুর্বল সেটা ফের একবার প্রমান হয়ে গেল। কারণ এই একই পিচে ভারতের ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর বড় বড় ইনিংস খেললেও ব্যাট হাতে দুটি ইনিংসেই ব্যর্থ ইংলিশ ব্যাটসম্যানরা। এর থেকেই বোঝা যাচ্ছে পিচের কোন দোষ ছিলনা, ইংল্যান্ডের ব্যাটসম্যানরা খেলতে পারেনি তাই রান হয়নি।

ইংল্যান্ডকে 3-1 ব্যবধানে হারিয়ে টেস্ট সিরিজ জিতে নিল ভারত। এবার ভারতের সামনে সবথেকে বড় পরীক্ষা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল। সেই ম্যাচই নির্ধারণ করে দেবে কারা টেস্টে বিশ্বের সেরা দল হিসেবে স্বীকৃতি পাবে।

Back to top button