ক্রিকেটখেলাটাইমলাইনIPL

সুষ্ঠভাবে আইপিএল আয়োজনের জন্য আমিরশাহী ক্রিকেট বোর্ডকে বিশাল পরিমাণ অর্থ দিল বিসিসিআই

বাংলা হান্ট ডেস্কঃ এবছর আইপিএল (IPL) হওয়ার কথা ছিল 29 শে মার্চ কিন্তু করোনা জনিত কারণের জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় আইপিএল। যেহেতু ভারতবর্ষে করোনা সংক্রমণ ব্যাপক আকার ধারণ করে তাই আইপিএলের নিরাপদ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকে (UAE) বেছে নেয় বিসিসিআই (BCCI)।

আমিরশাহীতে অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে আইপিএল। 53 দিনের মহাযুদ্ধ শেষ হয়েছে গত 10 ই নভেম্বর। দিল্লি ক্যাপিটালসকে ফাইনালে 5 উইকেটে হারিয়ে পঞ্চম বারের জন্য আইপিএল খেতাব জিতে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

করোনার কারনে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় আইপিএল। অনেকেই ভেবেছিলেন এই বছর আইপিএল অনুষ্ঠিত হবে না। এই বছর যদি আইপিএল অনুষ্ঠিত না হত তাহলে বিসিসিআই প্রায় 4 হাজার কোটি টাকার ক্ষতি হত। আর সেই কারণে আইপিএল আয়োজন করতে মরিয়া হয়ে ওঠে বিসিসিআই কর্তারা। সেই সময় আইপিএল আয়োজন করার জন্য এগিয়ে আসে সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট বোর্ড।

ইতিমধ্যে আমিরশাহিতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে আইপিএল। সুষ্ঠুভাবে আইপিএল সম্পূর্ণ করার জন্য বিসিসিআই এর তরফে আমিরশাহী ক্রিকেট বোর্ডকে 14 মিলিয়ন ডলার দেওয়া হয়েছে যা ভারতীয় অর্থে প্রায় 100 কোটি টাকা।

Back to top button