fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ভুয়ো কার্ড নিয়ে রেশন তুলতে গিয়ে ধরা পড়লেন বিজেপি নেতা

বাংলাহান্ট ডেস্কঃ বর্ধমানের (Burdwan) বুদবুদে ভুয়ো রেশন কার্ড (Ration card) নিয়ে রেশন তুলতে গিয়ে স্থানীয় বিজেপি (BJP) নেতাকে হাতেনাতে ধরলেন স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে স্বপন সরকার (Swapan Sarkar) নামের ওই ব্যক্তি ভুয়ো রেশন কার্ড নিয়ে রেশন তুলত। বর্তমানে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে, আর সেই রেশন নিতে ১৯টি কার্ড সঙ্গে করে নিয়ে আসে স্বপন সরকার বুদবুদের রেশন দোকানে। সেখানে রেশন তোলা দেখে স্থানীয়দের সন্দেহ হলে বুদবুদ পঞ্চায়েতের সদস্যদের খবর দেওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, স্বপন সরকার নামে ওই ব্যক্তি ভুয়ো রেশন কার্ড নিয়ে রেশন তুলছিলেন। বর্তমানে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। আর সেই রেশন নিতে ১৯টি কার্ড সঙ্গে করে নিয়ে আসতেন স্বপন বাবু। বুদবুদের আ্যমুনেশন রোডের রেশন দোকান থেকে রেশন তুলছিলেন তিনি।। তাঁর রেশন তোলা দেখে স্থানীয়দের সন্দেহ হয়। তাঁরাই বুদবুদ পঞ্চায়েতের সদস্যদের খবর দেন।

এরপরই খোঁজ করে দেখা যায়, স্বপন সরকারের কাছ থাকা ১৯টি কার্ডের মধ্যে মাত্র ৪টি কার্ড সঠিক। বাকি কার্ডের উপভোক্তাদের আর কাউকেই পাওয়া যায়নি। এরপরই এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায় । বুদবুদ ফুড অফিসের সামনে বিক্ষোভ দেখান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিস। অভিযুক্ত বিজেপি নেতাকে বুদবুদ থানার পুলিসের হাতে তুলে দেন স্থানীয়রা।

খবর পেয়ে উত্তেজিত জনতাকে শান্ত করতে পৌঁছন গলসি-১ নম্বর পঞ্চায়েত সমিতির-সহ সভাপতি অনুপ চট্টোপাধ্যায়ও। তিনি বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। অন্যদিকে, এ ধরনের রেশন কার্ড রাখা উচিৎ হয়নি বলে মন্তব্য করেছেন বিজেপির পূর্ব বর্ধমান জেলার সহ সভাপতি রমন শর্মা। পাশাপাশি, তৃণমূলের রেশন দুর্নীতির বিরুদ্ধেও প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার জন্য পাল্টা হুঁশিয়ারি দেন তিনি।

Back to top button
Close
Close