কেসটা কি? ভারতের সাথে বিরোধিতা করা এই দেশ আমন্ত্রণ জানাল বিশ্ব চ্যাম্পিয়নদের, জানাল…..

বাংলা হান্ট ডেস্ক: দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ২০২৪ সালের T20 বিশ্বকাপে (ICC Men’s T20 World Cup) চ্যাম্পিয়ন হয়েছে ভারত (India National Cricket Team)। আর এইভাবেই ১৪০ কোটি ভারতবাসীর স্বপ্নপূরণ করেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া (India National Cricket Team)। এমতাবস্থায়, ভারতীয় দল দেশে ফেরার পরেই পরিলক্ষিত হয় গ্র্যান্ড সেলিব্রেশন।

ফের বিশ্বজয় করেছে ভারত (India National Cricket Team):

শুধু তাই নয়, গত ৪ জুলাই ভারতীয় দল দেশে ফিরতেই প্রথমে খেলোয়াড়রা দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে। তারপরে মুম্বইতে পৌঁছে লক্ষ লক্ষ ভক্তের মধ্যে জয়ের আনন্দ ভাগ করে নেন খেলোয়াড়রা। তবে, এবার একটি বড় আপডেট সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বেশ কয়েক মাস ধরে ভারতের সাথে বিভিন্ন দিক থেকে বিরোধিতা করে আসা একটি পড়শি দেশ এবার টিম ইন্ডিয়াকে (India National Cricket Team) নিজেদের দেশে আমন্ত্রণ জানিয়েছে।

   

The country, in opposition to India, invited the world champions.
টিম ইন্ডিয়াকে আমন্ত্রণ জানিয়েছে মলদ্বীপ: হ্যাঁ, প্রথমে এই বিষয়টি যেন কিছুটা অবাক হয়ে গেলেও ঠিক এইরকমই এক তথ্য এবার সামনে এসেছে। মূলত, ভারত মহাসাগরে অবস্থিত এই দ্বীপরাষ্ট্রের সাথে বিগত কয়েক মাস ধরেই ভারতের সাথে সম্পর্ক প্রভাবিত হয়েছে। শুধু তাই নয়, একাধিক বিষয়ের পরিপ্রেক্ষিতে মলদ্বীপ বারংবার উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। তবে, এবার ওই দেশই বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে (India National Cricket Team) ছুটি কাটানোর জন্য ওই দেশে আমন্ত্রণ জানিয়েছে।

আরও পড়ুন: বৃষ্টির দিনে মনের আনন্দে চালিয়ে রাখছেন AC? হয়ে যান সতর্ক, নাহলেই পড়বেন চরম দুর্ভোগে

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়ে, মলদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন কর্পোরেশন ও মালদ্বীপ অ্যাসোসিয়েশন অফ ট্যুরিজম ইন্ডাস্ট্রি যৌথভাবে বিশ্ব চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়াকে (India National Cricket Team) তাদের দেশে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছে। পাশাপাশি একটি যৌথ বিবৃতিতে জানানো হয়েছে, টিম ইন্ডিয়ার জন্য এই আয়োজন করা এবং তাদের সাথে বিজয় উদযাপন করা খুবই আনন্দের এবং সম্মানের বিষয়। বিবৃতিতে আরও বলা হয়েছে যে খেলোয়াড়রা যখন মলদ্বীপে আসবেন, তখন তাঁদের আরামদায়ক, স্মরণীয় এবং আনন্দদায়ক অভিজ্ঞতা দেওয়ার প্রদানের ক্ষেত্রে সম্পূর্ণ নজর দেওয়া হবে।

আরও পড়ুন: অবাক পুরো বিশ্ববাসী! নতুন রেকর্ড গড়ে চমকে দিল কলকাতা

মলদ্বীপ ভারতের সঙ্গে বিবাদ শুরু করেছিল: প্রসঙ্গত উল্লেখ্য যে গত কয়েক বছরে মলদ্বীপ একটি প্রধান পর্যটন গন্তব্য হিসেবে আবির্ভূত হয়েছে। বিশেষ করে ভারতীয়দের মধ্যে এর জনপ্রিয়তা বেড়েছে এবং প্রতি বছর মলদ্বীপে আসা পর্যটকদের সংখ্যার নিরিখে ভারতীয়দের সংখ্যা সবথেকে বেশি থাকত। তা সত্বেও, চলতি বছরের জানুয়ারিতে দুই দেশের মধ্যে আকস্মিক বিরোধ দেখা দেয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ সফর এবং সেখানে পর্যটন প্রচারের জন্য তাঁর আবেদনকে মলদ্বীপ সরকারের কিছু মন্ত্রী সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করেছিলেন। আর তারপর থেকেই ক্রমশ জটিল হতে শুরু করে সামগ্রিক পরিস্থিতি। ভারত সরকার এই ধরণের বিবৃতিতে আপত্তি জানিয়েছিল। এরপর হাজার হাজার ভারতীয় পর্যটক মলদ্বীপে তাঁদের সফর বাতিল করেন। তবে, সাম্প্রতিক মাসগুলিতে এই সম্পর্কের কিছুটা উন্নতি হয়েছে। পাশাপাশি, গত মাসে মলদ্বীপের রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজ্জু ৯ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর