fbpx
টাইমলাইনট্রেলারবিনোদন

প্রজাতন্ত্র দিবসে কবীর খান শোনাবেন আজাদ হিন্দ বাহিনীর আত্মত্যাগের কাহিনি

বাংলাহান্ট ডেস্ক: ‘আমাদের কুরবানি ভারতবাসী ঠিকই মনে রাখবে। হয়তো বুঝতে পারবে না কিন্তু মনে রাখবে’। ভারতবাসী সত্যিই মনে রেখেছে আজাদ হিন্দ বাহিনীর দেশপ্রেম, দেশের জন্য নিজেকে উৎসর্গ করে দেওয়ার কথা। মনে ঠিকই রেখেছে, কিন্তু এর আগে নেতাজির আজাদ হিন্দ বাহিনীকে নিয়ে তেমন কোনও ছবি তৈরি হয়নি। সেকথা মাথায় রেখেই পরিচালক কবীর খান নিয়ে এলেন একটি নতুন ওয়েব সিরিজ, ‘দ্য ফরগেটেন আর্মি’। সম্প্রতি মুক্তি পেয়েছে তারই ট্রেলার।

প্রায় আড়াই মিনিটের এই ট্রেলারের প্রথম থেকে শেষ পর্যন্ত রয়েছে আজাদ হিন্দ বাহিনীর আত্মত্যাগ, দেশাত্মবোধের কাহিনি। বেশ কয়েকজন পুরোনো ও নতুন মুখ দেখা গিয়েছে ট্রেলারে। রয়েছেন অক্ষয় কুমারের ‘গোল্ড’ খ্যাত সানি কৌশল। নবাগতা শর্বরী ওয়াগ, টে জে ভানু রয়েছেন। এছাড়াও দেখা গিয়েছে করনবীর মালহোত্রা, এম কে রায়না, রোহিত চৌধুরী প্রমুখ।

ট্রেলারে দ্বিতীয় বিশ্বযুদ্ধের আবহের পাশাপাশি উঠে এসেছে ভালবাসাও। দৃঢ় সংলাপের জোরে মনে দাগ কাটতে সক্ষম ট্রেলারটি। মানানসই সঙ্গীতেও গায়ে কাঁটা দিতে বাধ্য। আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হবে এই ওয়েব সিরিজের সম্প্রচার। অ্যামাজন প্রাইমে দেখা যাবে পাঁচটি এপিসোডের এই ওয়েব সিরিজ।

এটি আসলে পরিচালক কবীর খানয়ের একটি ডকুমেন্টরি। ১৯৯৯ সালে করা এই ডকুমেন্টরিই তাঁর পরিচালক হিসাবে প্রথম কাজ। দীর্ঘদিন পর সেই ডকুফিল্মই ওয়েব সিরিজের আকারে প্রকাশ করতে চলেছেন পরিচালক। সিরিজটিতে যৌথভাবে প্রযোজনার কাজ করছেন কবীর খান ও রজন কাপুর। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন প্রীতম।

Back to top button
Close