fbpx
খেলাটাইমলাইন

তীব্র বর্ণবিদ্বেষের জেরে খেলা বন্ধ হয়ে গেল খোদ ইংল্যান্ডেই।

অবশেষে সর্ষের মধ্যেই ভূত পাওয়া গেল। কিছুদিন আগে ইংল্যান্ডের ফুটবলাররা বর্ণবিদ্বেষের বিরোধিতা করে ব্যাপক হৈচৈ করেছিলেন। আর এবার সেই ইংল্যান্ডেই ফুটবল ম্যাচ বন্ধ হয়ে গেল বর্ণবিদ্বেষের অভিযোগ তুলে। ইংল্যান্ডের এফএ কাপে ম্যাচ চলছিল হারিঙ্গে রাবো এবং ইয়োভিল টাউনের মধ্যে সেই সময় ঘটে বর্ণবিদ্বেষের ঘটনা। এইদিন ম্যাচ চলার সময় 25 মিনিট বাকি থাকতেই টিম তুলে হারিঙ্গে। পরে বাতিল হয়ে যায় সেই ম্যাচ।

এইদিন খেলা শুরু হয়েছিল নির্ধারিত সময় থেকে বেশ কিছুক্ষণ দেরিতে। হারিঙ্গের সমর্থকরা খেলা শুরুর আগেই অভিযোগ করেছিলেন ইয়োভিল সমর্থকরা তাদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিল। খেলার প্রথমার্ধ ঠিকঠাক ভাবেই কেটে যায় কিন্তু সমস্যার শুরু হয় দ্বিতীয়ার্ধে যখন পেনাল্টি পায় ইয়োভিল। পেনাল্টি পাওয়ার পর হারিঙ্গের ক্যামারুনিয়ান গোলকিপার কে উদ্দেশ্যে করে কটুক্তি করা হয়।

গোল হওয়ার পর যখন হারিঙ্গের ক্যামারুনিয়ান গোলকিপার পাজেতাত জাল থেকে বল বের করছিলেন সেই তার গায়ে থুতু দেওয়া হয় সেই সময় প্রতিবাদ করলে আরেক ফুটবলার কোবি র দিকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়। আর তারপর রেফারির তরফে বারবার ইয়োভিল সমর্থকদের আবেদন করা হচ্ছিল শান্ত হওয়ার জন্য কিন্তু তাতেও কোনো কাজ না হওয়ায় শেষ পর্যন্ত পরিস্থিতি খারাপ দেখে দল তুলে নেয় হারিঙ্গের টিম ম্যানেজমেন্ট।

Leave a Reply

Close
Close