fbpx
টাইমলাইনভারত

কড়া নির্দেশিকা জারি করে, রাস্তার ধারে কসাইখানা নিষিদ্ধ করলেন যোগী আদিত্যনাথ!

বাংলা হান্ট ডেস্কঃ রাস্তার ধারে দোকান খুলে মুরগী আর খাসি কাটা অচ্ছে। এইসব দোকানদার সংক্রমণ ছড়াচ্ছে। এই কারণে মানুষ অসুস্থ হচ্ছে। এবার এই সমস্ত দোকানে নিষেধাজ্ঞা জারি হতে চলেছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই কথা জানান। রাস্তার ধারে চলা মাংসের দোকান নিয়ে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ কড়া প্রতিক্রিয়া দিয়েছে। রাস্তার ধারে মাংসের দোকান থাকলে জেলার ডিএম আর এসপিকে ব্যাবস্থা নিতে বলেছেন তিনি। লখনউতে হওয়া একটি বৈঠকে আধিকারিকদের এই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই তথ্য মুখ্যমন্ত্রী যোগীর মিডিয়া মুখপাত্র মৃত্যুঞ্জয় কুমার দেন।

মুখ্যমন্ত্রী যোগী জানান, রাজ্যে অবৈধ কসাই খানা সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ। এরপরেও কয়েকটি জেলায় কসাই খানা চলছে জানা গেছে। উনি বলেন, অবৈধ কসাই খানা মানে শুধু বড় স্লটার হাউসই না, বাজারে রাস্তার ধারে সর্বসমক্ষে বিক্রি হওয়া মুর্গী আর খাসির মাংসের দোকানও। উনি জানান, এগুলোর উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। এর ফলে সংক্রমণ ছড়াচ্ছে, মানুষ অসুস্থ হয়ে পড়ছে। যদি রাস্তার ধারে সর্বসমক্ষে মাংসের দোকান থাকে, তাহলে তাঁর জন্য দায়ি হবে জেলার ডিএম আর এসপি। এমনকি এই আধিকারিকদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশে ক্ষমতায় আসার পরই অবৈধ কসাই খানার বিরুদ্ধে অভিযান চালিয়েছিলেন। লাইসেন্স বিহিন আর সর্বসমক্ষে থাকা কসাই খানা গুলোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছিলেন তিনি। রিটেলে মাংস বিক্রি করা দোকানদার গুলোকেও নির্দেশ দেওয়া হয়েছি।। সেই সমস্ত দোকান গুলোর সামনে পর্দা লাগিয়ে মাংস বিক্রি করার নির্দেশিকা জারি করা হয়েছিল। তখন এই নির্দেশ পালন করা হয়েছিল, কিন্তু আবার সবাই রাস্তার ধারে অবৈধ ভাবে কসাই খানা খোলা শুরু করেছে।

Leave a Reply

Close
Close