fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই বড়সড় সিদ্ধান্ত নিল আইসিসি, পিছিয়ে যেতে পারে টি-২০ বিশ্বকাপ।

বিশ্ব ক্রিকেটে বড়সড় থাবা বসিয়েছে করোনা ভাইরাস। এই মারন ভাইরাসে আক্রান্ত হচ্ছেন বিশ্ব ক্রিকেটের একের পর এক তারকা ক্রীড়াবিদ। ফুটবল থেকে শুরু করে ক্রিকেট সমস্ত ধরনের ক্রীড়াক্ষেত্রেই প্রভাব পড়ছে করোনা ভাউরাসের। একের পর এক টুর্নামেন্ট বাতিল হয়ে গিয়েছে। করোনার হাত থেকে রেহাই পায়নি অলিম্পিকও। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে সংশয় দেখা দিয়েছে এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা টিটোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। তবে আপাতত বড়সড় সিদ্ধান্ত নিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

করোনা ভাইরাসের জন্য আইসিসির তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আপাতত দুবাইয়ে আইসিসির সদর দফতর বন্ধ রাখার। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের তরফে কর্মীদের আপাতত বাড়িতে বসেই কাজকর্ম করার নির্দেশ দেওয়া হয়েছে। এই মুহূর্তে বিশ্বজুড়ে মহামারী আকার ধারন করেছে করোনা ভাইরাস, দিনের পর দিন করোনা তার শক্তি বাড়িয়েই চলেছে। সেই কারণেই বিশ্ব ক্রিকেটের স্বাস্থ্যের কথা ভেবে এমন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

আইসিসি তরফে জানিয়ে দেওয়া হয়েছে ক্রিকেটার, কোচ এবং ক্রিকেটের সাথে যুক্ত সমস্ত মানুষদের কথা ভেবে আগামী 15 ই জুন পর্যন্ত কোন প্রকার ক্রিকেট অনুষ্ঠিত হবে না। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশ কয়েকটি কোয়ালিফায়ারও ম্যাচও বাতিল করে দেওয়া হয়েছে। তবে এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে আগামী 18 ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সংশয় তৈরি হয়েছে, অনেকেই মনে করছেন পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Back to top button
Close
Close