ক্রিকেটখেলাটাইমলাইন

চোটের কারণে চার মাসের জন্য মাঠের বাইরে ভারতের তারকা পেসার।

চোট সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না ভারতীয় ক্রিকেট দলের। চোটের জন্য বেশ কয়েক মাস জাতীয় দলের বাইরে থাকার পর অবশেষে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। অপরদিকে কিছুদিন আগে চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে গিয়েছেন ভুবেনেশ্বর কুমার। এরই মধ্যে ফের চোট সমস্যা দেখা দিলো ভারতীয় দলে। চোটের কারনে জাতীয় দল থেকে চার মাসের জন্য ছিটকে গেলেন দীপক চাহার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচের আগেই পিঠের নিচের অংশে ব্যথা অনুভব করেন দীপক চাহার। তারপরে তাকে চিকিৎসার জন্য পাঠানো হয় এর ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে খেলা হয়ে ওঠেনি চাহারের। এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন নবদ্বীপ সাইনি।

সোমবার শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে জাতীয় নির্বাচকরা সেই দলে রাখা হয়নি দীপক চাহার কে। তারপরেই সাংবাদিক সম্মেলনে এসে জাতীয় দলের প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ জানিয়েছেন যে দীপক চাহারের চোট গুরুতর। তাই চিকিৎসকরা তাকে চার মাস বিশ্রামের জন্য পাঠিয়েছেন আর এই কারণেই আগামী শ্রীলংকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

এইদিন দল নির্বাচনের আগে প্রধান নির্বাচক এম এস কে প্রসাদের ই-মেইলে বিসিসিআই এর তরফে একটি মেইল করা হয়। সেখানে জানানো হয়েছে যে আগামী চার মাস বিশ্রামে থাকতে হবে চাহার কে। অর্থাৎ দীপক চাহারের মাঠে ফিরতে ফিরতে প্রায় এপ্রিল-মে মাস লেগে যাবে, এমনকি আইপিএলে প্রথম দিকের কয়েকটি ম্যাচেও তিনি মাঠে নামতে পারবেন না বলে জানানো হয়েছে।

Back to top button