টাইমলাইনটেক নিউজআন্তর্জাতিক

অবিশ্বাস্য! ১ বছর আগে সমুদ্রে পড়ে যাওয়া iPhone খুঁজে পেয়ে অবাক মহিলা! এখনও “সুস্থ” মোবাইল

বাংলা হান্ট ডেস্ক: সারা বিশ্বের টেকপ্রেমীদের কাছেই Apple-এর iPhone হল অন্যতম পছন্দের মোবাইল। এমনকি, ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে এই স্মার্টফোনগুলির। যদিও, বাজারে থাকা অন্যান্য ফোনের তুলনায় দামটা অনেকটাই বেশি থাকে iPhone-এর। তবে, এগুলির দুর্দান্ত সব ফিচার্স এবং প্রিমিয়াম লুক খুব সহজেই আকৃষ্ট করে গ্রাহকদের। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের কাছে iPhone সংক্রান্ত এমন একটি খবর উপস্থাপিত করব যেটি জানার পর রীতিমতো চক্ষু চড়কগাছ হয়ে যাবে সবার।

সম্প্রতি জানা গিয়েছে, একটানা ১২ মাস যাবৎ সমুদ্রের জলে নিমজ্জিত থাকার পরও বহাল তবিয়তে কাজ করছে একটি iPhone। হ্যাঁ, প্রথমে শুনে অবিশ্বাস্য মনে হলেও এবার ঠিক এই ঘটনাই সামনে এসেছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, iPhone ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিংয়ের সাথেই উপলব্ধ থাকে। যদিও, এটিরও একটি সীমা আছে। অর্থাৎ, জলের খুব বেশি গভীরে ও বেশি সময় পরে iPhone বা অন্যান্য ফোনের ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং কাজ করে না। এমতাবস্থায়, এক বছর যাবৎ সমুদ্রের জলে নিমজ্জিত থাকার পরও iPhone-টিকে সক্রিয় দেখে হুঁশ উড়েছে সকলের।

এদিকে, বিষয়টি UK থেকে সামনে এসেছে। এই প্রসঙ্গে সান ইউকে-র একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, এক বছর আগে এক ব্রিটিশ মহিলার iPhone 8 Plus সমুদ্রে হারিয়ে গিয়েছিল। কিন্তু, মহিলাটি ফের সেই ফোনটিকে সক্রিয় অবস্থায় ফিরে পেয়ে হতবাক হয়ে যান। এক বছর সমুদ্রে থাকার পরও কাজ করছিল ওই ফোনটি।

iPhone 8 Plus ফোনটি হারিয়ে যায় এক বছর আগে: ওই প্রতিবেদনে বলা হয়েছে, ওই ফোনটি হ্যাম্পশায়ারের বাসিন্দা ক্লেয়ার অ্যাটফিল্ডের। প্রায় এক বছর আগে তিনি এটি সমুদ্রে হারিয়ে ফেলেন। মূলত, তিনি তাঁর গলায় iPhone-টিকে ঝুলিয়ে রাখতেন। এমতাবস্থায়, ২০২১ সালে, যখন তিনি প্যাডেল বোর্ডিং করছিলেন। তখন তিনি সমুদ্রের অনেকটা দূরে চলে যান এবং বোর্ড থেকে পড়েও যান।

iphone,iphone 8 plus,Sea,Sea Water,International,Woman,UK,Tech News

যার ফলে iPhone-টিও জলে পড়ে গিয়েছিল। যদিও, পরে ব্র্যাডলি নামে এক ব্যক্তির কাছে ফোনটি পাওয়া যায় এবং তিনি বিষয়টি ওই মহিলাকে জানান। স্বাভাবিকভাবেই, ফোনটি পাওয়ার পর তিনি রীতিমতো বিশ্বাসই করতে পারেননি। তবে জানা গিয়েছে, ওই ফোনটি ছিল একটি ওয়াটারপ্রুফ ব্যাগে। যদিও, iPhone 8 Plus ফোনটির পেছনের দিকটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়ে যায়। কিন্তু, এখনও এটি চালু রয়েছে এবং কাজও করছে।

Related Articles