fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ভারতে তৈরি হয়ে গেল বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম, দেখে নিন সেই স্টেডিয়ামের কিছু ছবি।

গুজরাটের আমেদাবাদের মোতেরার ক্রিকেট স্টেডিয়াম এটাই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়ামের দর্শক সংখ্যা এক লক্ষ দশ হাজার অর্থাৎ একসাথে এক লক্ষ দশ হাজার দর্শক বসে খেলা দেখতে পারবেন এই ক্রিকেট স্টেডিয়ামে। এই মুহূর্তে এই মোতেরার ক্রিকেট স্টেডিয়ামের নাম বদল করে রাখা হয়েছে সর্দার বল্লভ ভাই প্যাটেল ক্রিকেট স্টেডিয়াম।

পূর্বে এই স্টেডিয়ামে একসাথে 53 হাজার দর্শক বসে খেলা দেখতে পারতেন তবে নবনির্মিত এই স্টেডিয়ামে এই মুহূর্তে এক লক্ষ দশ হাজার দর্শকাসন করা হয়েছে যেটা এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ। এতদিন পর্যন্ত সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ছিল অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়াম সেখানে দর্শকাসন ছিল নব্বই হাজার এবার অস্ট্রেলিয়ার মেলবোর্নের থেকে সেই শিরোপা কেড়ে নিয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম হিসাবে আত্মপ্রকাশ করল আমেদাবাদের মোতেরার ক্রিকেট স্টেডিয়াম।

ইতিমধ্যেই এই স্টেডিয়ামের একটি ভিউ পোস্ট করেছে বিসিসিআই। বিসিসিআই এর তরফে এই ছবি পোস্ট করার পরই নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায় ছবি। ফেব্রুয়ারি মাসের 24 এবং 25 তারিখ ভারত সফরে আসতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনিই উদ্বোধন করতে পারেন এই স্টেডিয়াম।

Back to top button
Close