টাইমলাইনখেলাক্রিকেট

“এত চিন্তার কি আছে! মাত্র ৩-৪টে ম্যাচ হেরেছে”, ভারতের পরপর হারে চিন্তিত নন সৌরভ গঙ্গোপাধ্যায়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সকলেই ভারতীয় দলের পরপর বড় দলের বিরুদ্ধে বেশ কিছু ম্যাচ হারার কারণে চিন্তায় রয়েছে। শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে রোজ শর্মার মাত্র দুটিতে জয় পেয়েছে এবং যাদের বিরুদ্ধে জয় পেয়েছে সেই দেশগুলি হল হংকং এবং আফগানিস্থান। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার কাছে হারের মুখ দেখেছে ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ‘মেন ইন ব্লুজ’-এর এই ফর্ম দেখে চিন্তায় ভারতীয় ক্রিকেট ভক্তরা।

কিন্তু এতে আশাহত হবার কোন কারণ দেখছি না প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বর্তমানে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তার মতে এ ভারতীয় দল এমন কোন পারফরম্যান্স করেনি যার জন্য ত্রাহি ত্রাহি তুলতে হবে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “রোহিতের অধিনায়কত্বে গত একবছরে ভারত মোটামুটি ৩০ থেকে ৩৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে যার মধ্যে চার থেকে পাঁচবার তাদের হারের সম্মুখীন হতে হয়েছে। বিশ্বাস করি বিশ্বকাপের আগে যেটুকু সময় রয়েছে তাতে ভারতীয় দল আরো উন্নতি করবে।”

এছাড়া পরবর্তী আইপিএল নিয়েও আপডেট দিয়েছেন তিনি। করোনার ভ্রুকুটি কাটিয়ে আইপিএল ২০২৩ চিরপরিচিত স্বাভাবিক ছন্দে আয়োজিত হবে, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বিষয়টি বোর্ডের অনুমোদিত রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে জানিয়ে দিয়েছেন।

২০২০ সালে থেকে করোনার প্রাদুর্ভাবের কারণে লিগটি সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হয়েছিল। ২০২১ সালে ভারতের মাটিতে শুরু হলেও মাঝপথে করোনা টুর্নামেন্টে থাবা বসায় এবং প্রতিযোগিতাটির বাকি অংশ কয়েক মাস পরে ফের সংযুক্ত আরব আমিরশাহিতেই আয়োজিত হয়। গত মরশুমেও সব হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হয়নি যা আসন্ন মরশুম থেকে ফের হতে চলেছে।

সৌরভ গাঙ্গুলী সেইসঙ্গে জানিয়েছেন যে “বিসিসিআই বর্তমানে বহুল প্রতীক্ষিত মহিলা আইপিএল টুর্নামেন্টটি কিভাবে আয়োজিত হবে তাই নিয়ে পরিকল্পনা করছে যাতে এটিকে পুরুষদের আইপিএলের মতোই আয়োজন করা যায়। মহিলাদের আইপিএলও হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে বলে জানিয়েছে বিসিসিআই।

Related Articles