ফের তৈরি আশঙ্কা! হু হু করে বাড়ছে করোনার JN.1 ভেরিয়েন্টে আক্রান্তের সংখ্যা, ৩০ দিনেই রেকর্ড সংক্রমণ

বাংলা হান্ট ডেস্ক: দেশজুড়ে (India) ফের আশঙ্কা তৈরি করছে করোনা (Corona Virus)। শুধু তাই নয়, বিগত দিনগুলিতে ক্রমশ বৃদ্ধি পেয়েছে করোনার নতুন ভেরিয়েন্ট JN.1-এ আক্রান্তের সংখ্যাও। যার জেরে ওই নতুন ভেরিয়েন্টের বিষয়ে জনগণকে করা হচ্ছে সতর্কও। এদিকে, ক্রমবর্ধমান করোনা আক্রান্তের কারণে ২ বছর আগের সেই ভয়ঙ্কর স্মৃতিও ফের চাঙ্গা হয়ে উঠছে। ইতিমধ্যেই WHO (World Health Organization) করোনার ক্রমবর্ধমান কেস নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

   

আক্রান্তের সংখ্যা ৫২ শতাংশ বৃদ্ধি: WHO-র মতে, গত চার সপ্তাহে বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ৫২ শতাংশ বেড়েছে। এই সময়ে ৮ লক্ষ ৫০ হাজার জন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে, গত ২৮ দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা ৮ শতাংশ কমেছে। যদিও, ৩ হাজারেরও বেশি নতুন মৃত্যু রেকর্ড করা হয়েছে। পাশাপাশি, বর্তমানে বিশ্বব্যাপী ১,৬০০-রও বেশি করোনা রোগী ICU-তে ভর্তি রয়েছেন।

উদ্বেগ বাড়াচ্ছে করোনা: উল্লেখ্য যে, ক্রমবর্ধমান করোনা সংক্রমণের পরিপ্রেক্ষিতে উদ্বেগ প্রকাশ করেছে WHO। সংস্থাটি জানিয়েছেন, তারা সর্বক্ষণ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। এর পাশাপাশি WHO আরও জানিয়েছে, বাড়তে থাকা সংক্রমণের আবহে সতর্কতা অবলম্বন করা অত্যন্ত জরুরি।

আরও পড়ুন: বড়সড় কিছু প্ল্যান! মহাকাশে স্পেস বিমানের সাহায্যে রহস্যময় ছয় বস্তু পাঠাল চিন, চিন্তায় গোটা বিশ্ব

করোনার জেরে সিঙ্গাপুরে খারাপ পরিস্থিতি: জানিয়ে রাখি যে, বিশ্বজুড়ে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিকে, এর ফলে সিঙ্গাপুরের পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। সেখানে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই কারণে সিঙ্গাপুরে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি, জনগণকে অত্যধিক ভিড় রয়েছে এমন স্থানে না যাওয়ার পরামর্শও দেওয়া হয়েছে। এর পাশাপাশি ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াতেও ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

The number of infected with JN.1 variant of corona virus is increasing

২৪ ঘন্টার মধ্যে ভারতে ৭৫২ টি নতুন কেস: এদিকে, আমরা যদি দেশের করোনা সংক্রমণের পরিসংখ্যানের দিকে তাকাই সেক্ষেত্রে দেশে গত ২৪ ঘন্টার মধ্যে করোনার নতুন ৭৫২ টি কেস রিপোর্ট করা হয়েছে। যার ফলে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,৪২০। এদিকে, করোনার জেরে গত ২৪ ঘণ্টায় কেরালায় ২ জন এবং রাজস্থান ও কর্ণাটকে ১ জনের মৃত্যু হয়েছে। দেশের মধ্যে বর্তমানে করোনা সংক্রমণের দিক থেকে সবথেকে খারাপ অবস্থা কেরালার। ওই রাজ্যে প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।