fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

মমতাকে সরানো হোক মুখ্যমন্ত্রীর পদ থেকে সুপ্রিম কোর্ট এ এই মর্মে দাখিল হল পিটিশন

NRC (এনআরসি) নিয়ে দেশে তোলপাড় চলছে রাজনৈতিক মহলে। বিক্ষোভ, আন্দোলনের সাথে সাথে কথার ঝড় শুরু হয়েছে। শাসক বিরোধী কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। এর ই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কে সরানো হোক মুখ্যমন্ত্রীর পদ থেকে এই দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করলেন সাংবাদিক বরাকি।

কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় নাগরিকত্ব আইনের বিরোধীতা করতে গিয়ে এক সমাবেশে বলেন ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন জোর করে চাপিয়ে দেওয়া হচ্ছে। সাধারণ মানুষ এর বিপক্ষে। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে সারা দেশব্যাপী এর বিরোধিতায় পথে নেমেছে। জনগণ সত্যিই এই আইনের সপক্ষে কিনা তা যাচাই করা হোক। এ ব্যাপারে তিনি রাষ্ট্রসঙ্ঘের হস্তক্ষেপে গণভোট করার আহ্বান জানান।
এর ই পরিপ্রেক্ষিতে সোমবার ৬ই জানুয়ারি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে মমতাকে সরানো হোক এবং এব্যাপারে রাজ্যপাল জগদীশ ধনখড় কে নির্দেশ দিক সুপ্রিম কোর্ট এই মর্মে পিটিশন দাখিল করা হয়। বিশিষ্ট আইনজীবী দিব্যজ্যোতি সিং সাংবাদিক বরাকির হয়ে এই পিটিশনটি সুপ্রিম কোর্টে দাখিল করেন।
বরাকির বক্তব্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে কেন বাইরের কোনো সংস্থার হস্তক্ষেপ চাওয়া হবে। খুব শীঘ্রই এই বিষয়ে সুপ্রিম কোর্ট পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে নির্দেশ দেবে বলে আশাবাদী তিনি। প্রসঙ্গত উল্লেখ্য মমতার ওই মন্তব্যের পর পরই রাজ্যপাল টুইট করে বলেন ” দেশের একজন নাগরিক হিসেবে তিনি মুখ্যমন্ত্রীর বক্তব্যে দুঃখিত। ” তিনি এও জানান কোনো মানুষেরই উচিত নয় জাতীয়তাবাদের সাথে আপোষ করা , সেখানে তিনি একটি রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর আরো সংযত হওয়া উচিত ছিল।”

Back to top button
Close
Close