কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গ

বাসস্থানের সংকট মেটাতে ফ্ল্যাট বিক্রি করবে পশ্চিমবঙ্গ সরকার, সব ধরনের মানুষের জন্যই রয়েছে বাসস্থান

বাংলাহান্ট ডেস্কঃ বাড়তি জনসংখ্যা ও অর্থনীতি কারনে সারা দেশেই এখন বাসস্থানের সংকট। মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগেই এই সমস্যা সমাধানের জন্য সচেষ্ট হয়েছিলেন। এবার সেই ভাবনা থেকেই রাজ্য সরকার উদ্যোগ নিয়েছে শহরের উপকন্ঠে ফ্ল্যাট বিক্রি করার।

জানা যাচ্ছে, কলকাতা সংলগ্ন মানিকতলা, নিউ টাউনে নতুন ফ্ল্যাট বিক্রি করবে আবাসন পর্ষদ। শিলিগুড়ি, দুর্গাপুরেও হবে বেশ কিছু ফ্ল্যাট বিক্রি। সব ধরনের মানুষের জন্যই তৈরী হবে ফ্লাট। দাম সাড়ে ন’লক্ষ টাকা থেকে চুরানব্বই লক্ষ টাকা। আবেদন করতে হবে অনলাইনে। লটারির মাধ্যমে হবে ক্রেতা নির্বাচন। আবেদনের শেষ দিন ২৯ ফেব্রুয়ারি ।

মানিকতলার পূর্বাহ্ন আবাসন, নিউটাউনের ইস্টার্ন হাই আবাসনে, এইচআইজি ছ’টি, এমআইজি পাঁচটি এবং এলআইজি তিনটি ফ্ল্যাট বিক্রি করা হবে বলে জানাচ্ছে আবাসন পর্ষদ ।  এইচআইজি’র দাম হবে ৭০ থেকে ৭৭ লক্ষ টাকা। এমআইজি’র দাম হবে  ২৬ লক্ষ টাকা। এলআইজি’র দাম সাড়ে ন’লক্ষ টাকা।নিউটাউনের ইস্টার্ন গ্রোভ, ইস্ট এনক্লেভ, ইস্টার্ন নুক, মিলেনিয়াম টাওয়ার, মুনবিম এবং স্টারলিট আবাসনে এলআইজি, এমআইজি এবং এইচআইজি ফ্ল্যাট বিক্রি করা হবে। যা নিউটাউনের অন্যান্য আবাসনের তুলনায় অনেকটাই সস্তা হবে।

শিলিগুড়ির হিমালয়কন্যা আবাসনে ১৬টি ডুপ্লেক্স বিক্রি হবে। যার আনুমানিক দাম হতে পারে ৬০ লক্ষ টাকা। আটটি এইচআইজি ফ্ল্যাট বিক্রি হবে যার দাম ৫০ লক্ষ্ টাকা আশেপাশে। ট্রিপ্লেক্স ফ্ল্যাট এর দাম হবে ৮০ লক্ষ টাকা। দুর্গাপুরের শিল্পকানন আবাসনে ২৫টি এইচআইজি ফ্ল্যাটের কাজ শেষ হয়েছে বলেও জানা গিয়েছে। এগুলির দাম পড়বে ৩৮ লক্ষ টাকা।

 

Back to top button