fbpx
টাইমলাইনভারত

নর সেবা, নারায়ণ সেবা প্রকল্প চালু করল যোগী সরকার, গরিবদের খাতায় পৌঁছে যাচ্ছে টাকা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (COVID-19) পরিস্থিতিতে যখন সব দিকে লকডাউন ব্যবস্থা জারী হয়েছে, এই সময় উত্তরপ্রদেশ (Uttarpradesh) সরকার যোগী আদিত্যনাথ গরীব মানুষদের জন্য ‘নরসেবা’, ‘নারায়ণ সেবা’ যোজনা শুরু করেন। যার ফলে গরীব দুঃখী, মজুর, শ্রমিকরা এই সাহায্য পাবে। ৫ লক্ষ ৯৭ হাজার মানুষ এই সুবিধা পাবেন। যার মধ্যে ২০ লক্ষ মানুষের অ্যাকাউন্টে এই টাকা ইতিমধ্যেই চলে গেছে।

করোনা ভাইরাসে সমগ্র বিশ্ব এখন আতঙ্কিত। কোভিদ-১৯ এর নাম শুনলেই এখন মানুষ আতকে উঠছে। ভারতের প্রায় ২৩ রাজ্যে করোনা ভাইরাস তাঁর বিস্তার লাভ করেছে। সমগ্র ভারত জুড়ে জারী হয়েছে লকডাউন। কিন্তু এই লকডাউন পরিস্থিতিতে সবথেকে বেশি সমস্যায় পড়েছে দিনমজুররা, যারা দিন আনে দিন খায়। তাঁরা বর্তমানে কাজে বেরোতে পারছে না এবং যার জন্য তাঁদের টাকার সমস্যা হচ্ছে। এই পরিস্থিতিতে তাঁদের কথা মাথায় রেখে যোগী সরকার ‘নরসেবা’, ‘নারায়ণ সেবা’ যোজনা শুরু করেন।

এই যোজনা অনুসারে দিন আনে দিন খায় মানুষদের জন্য মাসিক ১০০০ টাকা করে ভাতা দেওয়ার ব্যবস্থা করা হয়। যার দরুণ ২০ লক্ষ মানুষের জন্য প্রথম খাতে টাকা পাঠানোও হয়ে গেছে। করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য এখন উত্তরপ্রদেশেও সম্পূর্ণ লকডাউন অবস্থা জারী রয়েছে। তাই উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই প্রকল্প চালু করেন। করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩৪ হয়ে দাঁড়িয়েছে সেখানে।

এই নতুন প্রকল্পের বিষয়ে সব দিক থেকেই প্রশংসা আসছে। এবং এই প্রকল্প চালু করার জন্য উত্তরপ্রদেশ সরকারের প্রশংসা সকলেই করছে। শুধুমাত্র সিদ্ধান্ত নেওয়াই নয়, সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথেই তাঁরা এই কাজ করতে শুরুও করে দিয়েছেন।

 

Back to top button
Close
Close