জন্মসূত্রে পাকিস্তানি! বর্তমানে বলিউড কাঁপাচ্ছেন এই ৫ অভিনেতা

   

বাংলাহান্ট ডেস্ক : বলিউড (Bollywood) তারকাদের সম্পর্কে খুঁটিনাটি বিষয় জানতে সবসময় মুখিয়ে থাকেন অনুরাগীরা। তারা কি খাচ্ছেন কোথায় যাচ্ছেন সবটাই জানতে আগ্রহী ভক্তরা। এমনকি তারকাদের ব্যক্তিগত জীবন নিয়েও কম মাথাব্যথা থাকে না অনুরাগীদের।

আজকের এই প্রতিবেদনে এমন কয়েকজন বলিউড অভিনেতার কথা বলব যারা জন্মসূত্রে পাকিস্তানি। দেশভাগের সময়ে সেদেশ থেকে এ দেশে চলে এসেছিলেন যারা, আজকে তারাই রাজত্ব করছেন বলি দুনিয়ায়। জানুন সেই তালিকায় রয়েছেন কোন কোন জনপ্রিয় অভিনেতা।

Amitabh Bachchan

অমিতাভ বচ্চন : বলিউডে যিনি পরিচিত ‘বিগ বি’ নামে সেই অমিতাভ বচ্চনের সঙ্গে গভীর যোগ রয়েছে পাকিস্তানের। আসলে মেগাস্টার এর মা তেজী বচ্চনের জন্ম হয়েছিল পাকিস্তানের লায়ালপুরে।

sanjay dutta

সঞ্জয় দত্ত : বলি দুনিয়ায় জনপ্রিয় অভিনেতাদের তালিকায় প্রথমের দিকেই রয়েছে সঞ্জয় দত্তের নাম। নায়ক এবং খলনায়ক উভয় চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন এই অভিনেতা। তবে সঞ্জয় দত্তের সঙ্গে যোগ হয়েছে পাকিস্তানের। আসলে অভিনেতার বাবা সুনীল দত্ত পাকিস্তানের পাঞ্জাবের ঝিলামে জন্মগ্রহণ করেছিলেন। দেশভাগের সময় জমি জায়গা ফেলে রেখেই ভারতে চলে আসেন তিনি।

govinda

গোবিন্দা : এই তালিকায় রয়েছেন গোবিন্দা। অসাধারণ নৃত্য এবং চমৎকার অভিনয়ের কারণেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন তিনি। তবে জানা যায় পাকিস্তানের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে গোবিন্দার। অভিনেতার বাবা তরুণ কুমার আহুজার জন্ম হয়েছিল সে দেশে। তবে দেশভাগের পর সে দেশ ছেড়ে এদেশে চলে আসেন তিনি।

rajesh khanna

রাজেশ খান্না : বলিউডের প্রয়াত অভিনেতা রাজেশ খান্নাও জন্মসূত্রে পাকিস্তানি। ফয়সালাবাদের কাছে বুড়োআলায় জন্মগ্রহণ করেছিলেন তিনি। ছোটবেলায় বেশ কয়েকটা বছর সে দেশেই কেটেছে অভিনেতার। যদিও পরবর্তীতে পাকিস্তান ছেড়ে ভারতে চলে এসেছিলেন তিনি। তবে জানা যায়, আজও পাকিস্তানে রয়েছে রাজেশ খান্নার একটি বাড়ি।

Shah Rukh Khan

শাহরুখ খান : এই তালিকায় রয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। অভিনেতার বাবা মীর তাজ মহম্মদ পাকিস্তানের পেশোয়ারে জন্মগ্রহণ করেছিলেন। সবচেয়ে বড় কথা হলো, ভারত ছাড়ো আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন তিনি। যদিও পরবর্তীতে সে দেশ ছেড়ে দিল্লিতে চলে আসেন অভিনেতার বাবা।

Avatar
additiya

সম্পর্কিত খবর