T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে ঝড় তুলবেন এই দুই খেলোয়াড়! IPL-এই মিলছে হাতেনাতে প্রমাণ

   

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরে IPL (Indian Premier League)-এর পরেই শুরু হতে চলেছে T20 বিশ্বকাপ (ICC Men’s T20 World Cup)। যেটির প্রথম ম্যাচ হবে USA ও কানাডার মধ্যে। এদিকে, টিম ইন্ডিয়ার প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। আগামী ৫ জুন ভারত ও আয়ারল্যান্ডের মধ্যে খেলা হবে। এমতাবস্থায়, একটি বড় আপডেট সামনে এসেছে।

জানা গিয়েছে যে, টিম ইন্ডিয়ার দুই বিধ্বংসী খেলোয়াড় এই টুর্নামেন্টের জন্য পুরোপুরি প্রস্তুত হয়ে গিয়েছেন। মূলত, এখন ফর্মে আছেন জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ও কেএল রাহুল (KL Rahul)। তবে, BCCI (Board of Control for Cricket in India) তাঁদের দলে অন্তর্ভুক্ত করে কিনা সেটাই এখন দেখার বিষয়।

These two players can play for Team India in T20 World Cup.

উল্লেখ্য যে, বুমরাহ এখন দুর্দান্ত পারফর্ম করেছেন। IPL ২০২৪-এ এখনও পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে তিনি ১৩ টি উইকেট নিয়েছেন। এক ম্যাচে বুমরাহের সেরা পারফরম্যান্স হল ২১ রানে ৫ উইকেট নেওয়া। পাশাপাশি, পাঞ্জাব কিংসের বিপক্ষে নিয়েছেন ৩ উইকেট এবং RCB-র বিরুদ্ধে নিয়েছেন ৫ উইকেট। এছাড়াও, দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নিয়েছেন ২ উইকেট। বুমরাহ সুযোগ পেলে T20 বিশ্বকাপেও আলোড়ন সৃষ্টি করতে পারেন। এমতাবস্থায়, T20 বিশ্বকাপের দলে তাঁর জায়গা প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: যাত্রীদের জন্য সুখবর! এই গ্রীষ্মে ৪৩ শতাংশ বেশি ট্রেন চালাবে রেল, গন্তব্যে পৌঁছবেন নিশ্চিন্তে

এদিকে, লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলও চলতি বছরের IPL-এ ভালো পারফর্ম করেছেন। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৮৯ রানের ইনিংস খেলেন তিনি। KKR-এর বিরুদ্ধে করেন ৩৯ রান। দিল্লির বিপক্ষেও খেলেছেন ৩৯ রানের ইনিংস। রাহুলের সামগ্রিক পারফরম্যান্স দুর্দান্ত। তাই, T20 বিশ্বকাপে সুযোগ পেলে তিনিও হয়তো চমক দেখাতে পারবেন।

আরও পড়ুন: “ভারত বদলাচ্ছে, নয়া যুগের শুভারম্ভ”, মোদী সরকারের ভূয়সী প্রশংসা CJI চন্দ্রচূড়ের গলায়

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, চলতি বছরের T20 বিশ্বকাপে ভারত প্রথম ম্যাচটি আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেললেও দ্বিতীয় ম্যাচটিই রয়েছে পাকিস্তানের সাথে। ওই হাইভোল্টেজ ম্যাচটি হবে আগামী ৯ জুন। এদিকে, টিম ইন্ডিয়ার তৃতীয় ম্যাচটি রয়েছে আমেরিকার বিরুদ্ধে। এরপর ভারত ও কানাডার মধ্যে খেলা হবে। নিউইয়র্কে টিম ইন্ডিয়ার ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। পাশাপাশি, ফ্লোরিডায় কানাডার বিরুদ্ধে চতুর্থ ম্যাচ খেলবে ভারতীয় দল।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর