টাইমলাইনটাকা পয়সাভারত

বিনিয়োগে ১৫ মাসেই ৮.৩০ শতাংশ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক! শুরু করা যাবে ১,০০০ টাকা দিয়ে

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে বিনিয়োগের (Investment) ক্ষেত্রে একাধিক লাভজনক বিকল্প উপলব্ধ রয়েছে। এমতাবস্থায়, আপনি যদি মাসিক ভিত্তিতে অর্থ বিনিয়োগের মাধ্যমে নির্দিষ্ট সময়ের পর বেশি লাভ অর্জন করার কথা ভাবেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনার জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে। মূলত, বেসরকারি খাতের অন্যতম বড় ঋণদাতা আরবিএল ব্যাঙ্ক (RBL Bank) এখন “Smart Deposit” নামের একটি টার্ম ডিপোজিট স্কিম চালু করেছে। এই স্কিমের অধীনে, আপনি একটি নির্দিষ্ট সময়ের পরে আপনার মাসিক বিনিয়োগের উপর দুর্দান্ত রিটার্ন পেতে সক্ষম হবেন।

পাশাপাশি, এই স্কিমের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, আপনি মাসিক ভিত্তিতে ন্যূনতম ১,০০০ টাকা দিয়ে স্কিমটিতে বিনিয়োগ করতে পারবেন। এছাড়াও, আপনি নিজের পছন্দমতো মাসিক বিনিয়োগের পরিমান ১,০০০ টাকা থেকে বাড়াতেও পারেন। সর্বোপরি, আপনি আপনার সঞ্চয় বাড়ানোর জন্যে একই সুদের হারে অ্যাডিশনাল টপ-আপ অ্যামাউন্টের বিকল্পও নির্বাচন করতে পারেন।

মিলবে ৮.৩০ শতাংশ সুদ: আরবিএল ব্যাঙ্ক মারফত চালু করা এই নতুন স্কিমের মাধ্যমে সাধারণ গ্রাহকেরা ১৫ মাসের ডিপোজিটের পরিপ্রেক্ষিতে ৭.৫৫ শতাংশ হারে সুদ পাবেন। অপরদিকে, ব্যাঙ্কটি সিনিয়ার সিটিজেন অন্তর্ভুক্ত গ্রাহকদের জন্য ওই একই সময়ে ডিপোজিটের ভিত্তিতে ৮.০৫ শতাংশ এবং সুপার সিনিয়ার সিটিজেন গ্রাহকদের ৮.৩০ শতাংশ হারে সুদ প্রদান করবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, “Smart Deposit” স্কিমের আওতায়, আপনি ৬ মাস থেকে ৬০ মাস পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন।

Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,Investment,RBL Bank,Interest Rate,Interest,Money,Indian Rupees,Details,India,National,Smart Deposit

টপ-আপ অ্যামাউন্টের সর্বোচ্চ সীমা হল ১০,০০০ টাকা: এমতাবস্থায়, আপনি যে সময়ের জন্যই বিনিয়োগ করতে চান না কেন সেক্ষেত্রে সুদের হারের ক্ষেত্রে কোনো পরিবর্তন ঘটবে না। এছাড়াও, আপনি যদি নির্ধারিত মেয়াদ শেষ হওয়ার আগেই বিনিয়োগ করা অর্থ কোনো কারণে তুলে নিতে চান সেক্ষেত্রে ১ শতাংশ পেনাল্টি চার্জ দিতে হবে। উল্লেখ্য যে, টপ-আপ অ্যামাউন্টের সর্বনিম্ন মূল্য হল ৫০ টাকা এবং সর্বাধিক মূল্য হল দৈনিক ১০,০০০ টাকা। তবে, মাথায় রাখতে হবে যে, আপনি এক সপ্তাহে ২৫,০০০ টাকার বেশি টপ-আপ অ্যামাউন্ট জমা করতে পারবেন না।

Related Articles