এঁর কাছে শ্রাবন্তীও ফেল, সবথেকে বেশি বার বিয়ে করে রেকর্ড গড়েছেন এই বলিউড অভিনেত্রী!

   

বাংলাহান্ট ডেস্ক: অভিনেতা অভিনেত্রীদের (Actress) কাছে একের বেশি বিয়ে করাটা খুবই স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে এখন। টলিউড থেকে বলিউড (Bollywood) সর্বত্রই রয়েছে এই ট্রেন্ড। একাধিক বিয়ের ক্ষেত্রে শুধুমাত্র শ্রাবন্তীই (Srabanti Chatterjee) ট্রোলের নিশানায় থাকলেও এমন অনেক অভিনেত্রীই রয়েছেন যারা তাঁর থেকেও বেশিবার বিয়ের পিঁড়িতে বসেছেন। বলিউডেরই এমন একজন অভিনেত্রী রয়েছেন যিনি এদিক দিয়ে শ্রাবন্তীকেও টপকে গিয়েছেন।

তিনি জেবা বখতিয়ার (Zeba Bakhtiyar)। জন্মসূত্রে পাকিস্তানি হলেও বলিউডি ছবিতেই নিজের কেরিয়ার গড়েছিলেন তিনি। দর্শকদের কাছে তিনি ‘হেনা’ নামেই বেশি পরিচিত হয়ে উঠেছিলেন। বলিউডে মাত্র একটি ছবিতে অভিনয় করলেও তাতেই জনপ্রিয়তার চূড়ায় উঠেছিলেন জেবা। ঋষি কাপুরের বিপরীতে ‘হেনা’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। আর এই ছবির দৌলতেই হেনা নামে খ্যাতি পান অভিনেত্রী।

This bollywood actress has married so many times

ভারতে একটি মাত্র ছবিতে অভিনয় করলেও ব্যক্তিগত জীবনে কিন্তু রেকর্ড গড়েছেন জেবা। চার চারবার বিয়ে করেছেন তিনি। পাকিস্তানের মেয়ে হলেও জীবনসঙ্গিনী কিন্তু ভারতেই খুঁজে ছিলেন জেবা। যদিও তাঁর কোনো বিয়েই সফল হয়নি। কাকে কাকে বিয়ে করেছিলেন তিনি?

জেবাই ছিলেন প্রথম পাকিস্তানি অভিনেত্রী যিনি বলিউডে কাজ শুরু করেন। ১৯৮২ সালে সালমান গালিয়ানিকে বিয়ে করেন তিনি। প্রথম বিয়ে মাত্র কিছুদিনই টিকেছিল তাঁর। এরপর ১৯৮৯ সালে আবারও বিয়ের পিঁড়িতে বসেন তিনি। এবার অভিনেতা জাভেদ জাফরির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন জেবা। কিন্তু সেই বিয়ে টেকে মোটে দু বছর।

১৯৯৩ তে ফের সঙ্গীতশিল্পী আদনান সামির প্রেমে পড়ে তাঁকে বিয়ে করেন জেবা। ৪ বছর পর বিচ্ছেদ হয়ে গেলে আবার নিজের দেশ পাকিস্তানে ফিরে যান অভিনেত্রী। কিন্তু তাঁর বিয়ে পর্বের ইতি কিন্তু ওখানেই হয়নি। ২০০৮ সালে ফের সোহেল খানকে বিয়ে করেন জেবা। বর্তমানে অবশ্য বলিউড ছেড়ে এখন পাকিস্তানেই থাকেন জেবা। তবে সিনে প্রেমীদের অনেকেই মনে রেখে দিয়েছেন তাঁকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর