টাইমলাইনখেলাক্রিকেট

তিন ম্যাচের সিরিজে মোট রান ৭৫, গত পাঁচ বছরে কোহলির সবচেয়ে খারাপ সিরিজ এটাই।

আজ শেষ হয়ে গেল ভারত বনাম নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজে নিজের চেনা ছন্দের ধারে কাছেও পাওয়া গেল না ভারত অধিনায়ক বিরাট কোহলি কে। বিরাট কোহলির ব্যাট এই সিরিজে কার্যত শান্ত হয়েই রইল। ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলির এমন ব্যাটিং পারফরম্যান্স দেখে ক্রিকেট প্রেমীদের মনে পড়ে যাচ্ছে পাঁচ বছর আগের স্মৃতি। সেবারেও বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে শান্ত ছিল ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হেরে আগেই সিরিজ হেরে গিয়েছে ভারতীয় দল। তাই আজ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি ছিল কার্যত নিয়ম রক্ষার ম্যাচ। আর এই ম্যাচেও ভারতকে হারিয়ে দিল নিউজিল্যান্ড দল। চোটের জন্য নিউজিল্যান্ড সফরে আসতে পারিনি ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান, তারপর ফের চোটের জন্য ভারতের অপর এক ওপেনার রোহিত শর্মা ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। এরফলে এই সিরিজে ভারতের ওপেনিং জুটি অত্যন্ত দুর্বল হয়ে পড়ে। তার ওপর ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাটও শান্ত রইল এই সিরিজে।

প্রথম ম্যাচে প্রথমে ব্যাটিং করার সময় ভারত অধিনায়ক বিরাট কোহলি 51 রানের ইনিংস খেলেন। কিন্তু তারপর দ্বিতীয় ম্যাচে রান তাড়া করতে নেমে মাত্র 15 রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি, তারপর আজ শেষ ওয়ানডে ম্যাচেও সে একই অবস্থা মাত্র 9 রান করেই প্যাভিলিয়নে ফিরতে হল ভারত অধিনায়ক বিরাট কোহলি কে।

গত চার বছরে ওয়ানডে সিরিজে এতটা দুর্বল ব্যাটিং দেখা যায়নি কোহলির, যদিও শেষ নয়টি ইনিংসের মধ্যে কোহলির ব্যাট থেকে চারটি অর্ধশত রান এসেছে, তবুও এই মুহূর্তে কোহলি নিজেকে যে পর্যায়ে নিয়ে গিয়েছেন তাতে এটাকে কোহলির ব্যর্থতা হিসেবে ধরা হচ্ছে। কারণ তিনি এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে সফল ব্যাটসম্যান।

Related Articles

Back to top button