জিও গ্রাহকদের মাথায় হাত! চুপিসারে বন্ধ হয়ে গেল বিশেষ পরিষেবা, বিপাকে কোটি কোটি মানুষ

বাংলা হান্ট ডেস্ক : ভারতে প্রথম সস্তায় মোবাইল ডেটা পরিষেবা দেওয়া শুরু করেছিল রিলায়েন্স জিও (Reliance Jio)। জিও ভারতের টেলিকম বাজারের একটি অন্যতম বড় সংস্থা। এই সংস্থাটি মাঝে মধ্যেই নিত্যনতুন সুবিধা দিয়ে ভারতের মানুষের মন জয় করে চলেছে। এই টেলিকম সংস্থাটির শিল্পপতি হলেন, মুকেশ আম্বানি (Mukesh Ambani)। দেখতে দেখতে ৮ বছরের মধ্যে এই টেলিকম সংস্থার গ্রাহক সংখ্যা এখন ৪০ কোটির বেশি। এই সংস্থাটি গ্রাহকদের প্রতিনিয়ত কিছু না কিছু অফার দিয়ে মন জয় করলেও, সম্প্রতি তাদের তরফ থেকে গোপনে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

   

এতদিন ধরে সংস্থার পক্ষ থেকে গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা দেওয়া হচ্ছিল। এই পরিষেবা পেয়ে গ্রাহকরা অনেক উপকৃত হয়েছিলেন। যে পরিষেবাটি কোনও যেমন তেমন কোনো পরিষেবা ছিল না। তবে এখন এই পরিষেবা বন্ধ হওয়ার মুখে। এই কারণে চরম সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

যে পরিষেবাটি নিয়ে কথা বলা হচ্ছে, সেটি হল মিসড কল অ্যালার্ট (Missed Call Alert)। কিন্তু এখন আর এই পরিষেবা দেওয়া হচ্ছে না।যদি আপনি ঠিক ভাবে লক্ষ করেন তাহলে বুঝতে পারবেন, গত এক মাসের বেশি সময় ধরে গ্রাহকরা আর মিসড কল অ্যালার্ট পাচ্ছেন না। এখনও অনেকেই আছেন যারা এটি নজর করেননি। তবে সত্যি সত্যিই এই পরিষেবাটি বন্ধ হতে চলেছে।

jio 5g 14901

জিওর গ্রাহকসেবা প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, ‘যে নম্বর গুলো non jio সেগুলি থেকে মিসড কল অ্যালার্ট পরিষেবা বন্ধ রয়েছে।’ মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বিষয়টি হলো সংস্থার পক্ষ থেকে নন জিও নম্বরের কথা বলা হলেও কিন্তু কোন নম্বর থেকেই এই পরিষেবা পাওয়া যাচ্ছে না। জিও নম্বরগুলির ক্ষেত্রেও কিন্তু একই সমস্যা দেখা দিচ্ছে। যার ফলে মোবাইল সুইচড অফের পর সুইচড অন করলে মিসড কল অ্যালার্ট পাচ্ছেন না গ্রাহকরা।

সম্পর্কিত খবর