টাইমলাইনফুটবলখেলা

করোনা আতঙ্কের মধ্যেও বেলারুশে হাজার হাজার দর্শক একসাথে বসে ফুটবল ম্যাচ দেখছেন।

এই মুহূর্তে করোনা ভাইরসের কারণে বিভিন্ন দেশ যখন ব্যাতিব্যস্ত হয়ে উঠেছে। তখন অনায়াসে এখনও পর্যন্ত বেলারুশে চলছে ফুটবল লীগ। ইতিমধ্যে করোনার জন্য বেলুরুশে আক্রান্ত হয়েছেন 2919 জন মানুষ, মৃত্যু হয়েছে 29 জন মানুষের। তবুও এখনো পর্যন্ত বেলুরুশ সরকার এই বিষয়ে কোনো কঠোর সিদ্ধান্ত নেয়নি। এই আতঙ্কের মধ্যেও বেলারুশে রবিবার ডায়নামো ব্রেস্ত এফসি বনাম এফসি মিন্সকের খেলা ছিল। আর সেই ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন হাজারেরও বেশি সমর্থক। আর বিশ্বজুড়ে এই কঠিন পরিস্থিতির মধ্যে এই দৃশ্য দেখে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এই মুহূর্তে করোনা ভাইরাসের জন্য গোটা বিশ্ব যখন স্তব্ধ হয়ে রয়েছে। গোটা বিশ্বের বিভিন্ন দেশের মানুষ যখন গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন সেই জায়গায় দাঁড়িয়ে ইউরোপের এই একটি মাত্র দেশ বেলারুশে সম্পূর্ণ অন্য ছবি দেখা গেল। গোটা পৃথিবীতে সমস্ত ধরনের খেলাধুলা বন্ধ থাকলেও এখনো পর্যন্ত অনায়াসে চলছে বেলারুশ ফুটবল লিগ। বেলারুশ ফুটবল ফেডারেশনে তরফে জানানো হয়েছে আমাদের ফুটবল লিগ বন্ধ করার কোন পরিকল্পনা এই মুহূর্তে নেই।

বেলারুশ ফুটবল ফেডারেশন তরফে জানানো হয়েছিল দেশজুড়ে করোনা আতঙ্ক বাড়ার ফলে তারা ফুটবল লীগ বন্ধ না করে ফাঁকা গ্যালারিতে লীগ চালিয়ে যাবেন। কিন্তু তারা সেই কথা মুখে বললেও বাস্তবে সেটা মানছেন না। এই মুহূর্তে বেলারুশ ফুটবল লীগে প্রত্যেকটি ম্যাচ দেখতে স্টেডিয়ামে হাজির হচ্ছেন হাজার হাজার দর্শক। এবং তার হু এর জারি করা কোনো নিয়ম মানছেন না। তার একে অপরের সঙ্গে পাশাপাশি বসে ম্যাচ দেখছেন এবং ম্যাচ জয়ের পর একে অপরের সঙ্গে উল্লাসে মেতে আনন্দ উপভোগ করছেন।

Related Articles

Back to top button