টাইমলাইনপশ্চিমবঙ্গ

ঝাড়গ্রামে তিনটি হাতির মৃত্যু , এলাকায় চাঞ্চল্য

BanglaHunt ,ঝাড়গ্রাম : বুধবার ভোর রাতে ঝাড়গ্রাম জেলার বিনপুরের মালাবতী জঙ্গল‌ লাগোয়া সাতবাকিতে ঝুলে থাকা হাইটেনশন বিদ্যুতের তারে লেগে তিনটি হাতির মর্মান্তিক মৃত্যু হয়েছে। সকালে খবর পেয়ে মৃত হাতির দলকে দেখতে ব্যাপক ভীড় জমে যায়।

বন দফর সূত্রে জানা গেছে, বিনপুরের কুশবনির জঙ্গল থেকে বেলপাহাড়ির দিকে ড্রাইভ করা হচ্ছিল ২০টি হাতির একটি দলকে। পথে সাতবাঁকি এলাকার কাছে ছোট হাতিগুলি বিদ্যুতের তাঁর পেরিয়ে গেলেও বড় দাঁতাল গুলি ১১ হাজার ভোল্টের ঝুলে থাকা বিদ্যুতের তারে ছুঁয়ে যায়।

বিদ্যুতের তারে শক খেয়ে প্রচণ্ড চিৎকার করতে করতে লুটিয়ে পড়ে ওই হাতিগুলি। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে মৃত্যু হয় তিন দাঁতালের। খবর পেয়ে বুধবার ভোরবেলাতেই ঘটনাস্থলে হাজির হয়ে যায় পুলিশ ও বনদপ্তরের আধিকারিকরা। মানুষের উপচেপড়া ভীড়ও জমে যায় সেখানে।

এই ঘটনায় ফের বিদ্যুৎ দপ্তর এর উদাসীনতার অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। কারন বিদ্যুতের তারগুলি দীর্ঘদিন ধরে ঝুলে থাকার কারণে এই ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের।

গত এক বছর আগে মেদিনীপুর সদর ব্লকের নেপুরা গ্রামে একই ভাবে দীর্ঘদিনের ঝুলে থাকা বিদ্যুতের তারের লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছিল দুই দাঁতাল হাতির। এবার ঝাড়গ্রামেও একই ঘটনা ঘটল।

Back to top button
Close