গৌতম গম্ভীরের চেয়েও ভরসাযোগ্য ব্যাটার পেলো BCCI! ভারতকে বিশ্বকাপ জেতাবেন একার হাতে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই এই বিষয়টি জানেন এবং মানেন যে পরিসংখ্যানের দিক দিয়ে ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীর (Gautam Gambhir) খুব উঁচু দিকে না থাকলেও গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে জেতানোর ক্ষেত্রে তিনি সেরাদের মধ্যে একজন। বড় মঞ্চে জ্বলে ওঠাটা যেন নিজের অভ্যাসে পরিণত করে নিয়েছিলেন এই বাঁ-হাতি ভারতীয় ওপেনার। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের ওডিআই বিশ্বকাপের ফাইনালে মূলত তার ব্যাটিংয়ের কারণে ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের ট্রফি ঘরে আনতে পেরেছিল।

এবার আশঙ্কা করা হচ্ছে যে তার মতোই একজন যোগ্য এবং কঠিন পরিস্থিতিতে নিজের মাথা ঠান্ডা রেখে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার মতন তারকা পেয়েছে ভারতীয় দল। এই মুহূর্তে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন ভারতীয় দল রয়েছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবং সেখানে টি-টোয়েন্টি সিরিজে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে ব্যস্ত রয়েছে তারা।

গৌতম গম্ভীরের সমান দক্ষ ক্রিকেটার:
আর এই কাজে হার্দিক পান্ডিয়ার সবচেয়ে বড় ভরসা হয়ে উঠেছেন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে নিজের জাত চেনানো তিলক ভার্মা। ভারতের জার্সি গায়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেন তিনি এবং তিন ম্যাচেই তিনি হয়ে উঠেছেন দলের সবচেয়ে বড় ভরসা। তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দল জয় পেয়েছে এবং তিলক ভার্মাও অপরাজিত থেকে ম্যাচ শেষ করে এসেছেন।

tv tilak

শুরু থেকেই ম্যাচ উইনার:
কিন্তু তিনি যে যোগ্য এবং ভারতীয় দলে নিজেকে প্রতিষ্ঠিত করতে এসেছেন সেটা বোঝা গিয়েছে আরেকটি ব্যাপার দেখে। প্রথম দুই ম্যাচে যখন ওয়েস্ট ইন্ডিজ বোলিং এর বিরুদ্ধে ভারতের বাকি বেটার না অসহায় আত্মসমর্পণ করেছিল, তখন রীতিমতো আগ্রাসী ব্যাটিং করে ক্যারিবিয়ান বোলিংকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন তিলক। সেই সঙ্গে তিনি একটি বড় রেকর্ড গড়ে ফেলেছেন।

গড়েছেন এক অবিশ্বাস্য রেকর্ড:
ভারতীয় ক্রিকেটারদের মধ্যে প্রথম তিন ম্যাচ খেলে সবচেয়ে বেশি রান করার দিক দিয়ে গৌতম গম্ভীরকে পেছনে ফেলে সূর্যকুমার যাদবকে ধরে ফেলেছেন তিলক। এই তালিকায় অবশ্য শীর্ষে রয়েছেন দীপক খোদা কিন্তু এটাও মনে রাখতে হবে তার অভিষেক ঘটেছিল দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে। সেদিক দিয়ে দেখতে গেলে চার নম্বরে ব্যাটিং করতে নেমে এই রেকর্ডটি অনায়াসেই তিলক ভার্মার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভালো বলে ধরা যায়।

ভারতীয় জার্সিতে প্রথম ৩ টি-টোয়েন্টি ম্যাচের পর সবচেয়ে বেশি রান সংখ্যা:
◆ দীপক হুডা (১৭২)
◆ তিলক ভার্মা (১৩৯)
◆ সূর্যকুমার যাদব (১৩৯)
◆ গৌতম গম্ভীর (১০৯)

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর