ক্রিকেটটাইমলাইনখেলা

সিডনি টেস্টে বিরাট বিতর্ক! আম্পায়ারকে গালিগালাজ করল অজি অধিনায়ক টিম পেইন

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে সিডনি স্টেডিয়ামে চলছে ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট ম্যাচ (India vs australia 3rd test)। আর এই টেস্ট ম্যাচ ঘিরেই তৈরি হয়েছে যাবতীয় বিতর্ক। ভারতের দুই বোলার যাসস্প্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে দর্শক আসন থেকে ভেসে এসেছে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য। যা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় হয়েছে ভারতীয় ক্রিকেট। ইতিমধ্যেই এই ব্যাপারে আইসিসির কাছে লিখিত অভিযোগ জানিয়েছে বিসিসিআই।

এবার আম্পায়ারের সিদ্ধান্তের অখুশি হয়ে সরাসরি আম্পায়ারের উদ্দেশ্যে গালিগালাজ করার অভিযোগ উঠল অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে। সিডনিতে তৃতীয় টেস্টের তৃতীয় দিনে চেতেশ্বর পূজারার একটি আউটের সিদ্ধান্ত ডিআরএস নেওয়ার পর বদল করেন ম্যাচের তৃতীয় আম্পায়ার। আর এই সিদ্ধান্তে অখুশি হয়ে সরাসরি তার উদ্দেশ্যে অশ্রাব্য ভাষা ব্যবহার করেন টিম পেইন।

ভারতের প্রথম ইনিংসে 13 রানে ব্যাটিং করছিলেন চেতেশ্বর পূজারা। সেই সময় চেতেশ্বর পূজারার একটি এলবিডব্লিউ আবেদন করলে অনফিল্ড আম্পায়ার সেটিকে নট আউট দেন। আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হয়ে রিভিউ নেন টিম পেইন। ভিডিওতে বারবার এলবিডব্লিউর দৃশ্য দেখার পর তৃতীয় আম্পায়ারও সেটিকে নটআউট ঘোষণা করেন। আম্পায়ারের সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি টিম পেইন। মেজাজ হারিয়ে তিনি সরাসরি আম্পায়ারকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। স্ট্যাম্প মাইকে স্পষ্টভাবে শোনা গিয়েছে। যদিও পেইনের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও রিপোর্ট জমা দেননি আম্পায়াররা।

Back to top button