ঘাটাল মাস্টার প্ল্যানের জন্যই ভোট ময়দানে! ‘দরকারে পুনর্জন্ম নেব’, প্রচারে বেরিয়ে আবেগঘন দেব

বাংলা হান্ট ডেস্কঃ অভিনয় থেকে শুরু করে রাজনীতি, দুই জগতেই অগাধ সাফল্য পেয়েছেন দেব (Dev)। গত এক দশক ধরে ঘাটালের সাংসদ তিনি। চব্বিশের লোকসভা ভোটের আগে অবশ্য সরে দাঁড়ানোর কথা ভেবেছিলেন। তবে ‘দিদি’র অনুরোধে ফের রাজি হয়ে যান। আসন্ন নির্বাচনেও তৃণমূলের (TMC) টিকিটে ঘাটাল কেন্দ্র থেকে লড়বেন টলিউড অভিনেতা।

ইতিমধ্যেই নির্বাচনী (Lok Sabha Election 2024) প্রচার শুরু করে দিয়েছেন দেব। তাঁর বক্তব্যে একাধিকবার উঠে এসেছে ঘাটাল মাস্টার প্ল্যানের কথা। মঙ্গলবার যেমন সবং বিধানসভার শ্যামসুন্দরপুর বিদ্যালয়ের মাঠে দাঁড়িয়ে ফের এই নিয়ে কথা বলেন ঘাটালের সাংসদ। দেব স্পষ্ট বলেন, যদি দরকার পড়ে তাহলে ফের একবার জন্ম নেবেন। তবে ঘাটাল মাস্টার প্ল্যান (Ghatal Master Plan) বাস্তবায়িত করেই ছাড়বেন তিনি।

এদিনের প্রচারে দেব বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত করার কথা দিয়েছেন। সেই কারণেই ফের ভোট ময়দানে নেমেছেন তিনি।

আরও পড়ুনঃ জোর বিপাকে শাহজাহান! এবার BJP কর্মী খুনের মামলায় কেস ডায়েরি তলব করল হাই কোর্ট

ঘাটালের সাংসদের কথায়, ‘সংসদে যে বক্তব্য রেখেছিলাম, ওটাই হয়তো শেষ বক্তব্য ছিল। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘাটাল মাস্টার প্ল্যান করার কথা দিয়েছে। সেই কারণে ফের নির্বাচনে লড়াই করছি। আমায় যদি আরও একবার জন্ম নিতে হয় আমি নেব। তবে ঘাটাল মাস্টার প্ল্যান করেই ছাড়ব’।

চব্বিশের লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্রের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু হয়ে দাঁড়িয়েছে ঘাটাল মাস্টার প্ল্যান। দেব একাধিকবার এই নিয়ে কথা বলেছেন। মেদিনীপুর জেলা সফরে এসে মুখ্যমন্ত্রী অবধি ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মুখ খুলেছিলেন। মমতা বলেন, এই বিষয়ে দেব তাঁকে বহুবার বলেন। ইতিমধ্যেই ২৫০ কোটি টাকার বেশি কাজ হয়ে গিয়েছে। দিল্লির সাহায্য ছাড়াই এই মাস্টার প্ল্যানের কাজ সম্পন্ন করার কথা বলেন তিনি।

dev tmc candidate lok sabha election 2024

প্রসঙ্গত, প্রত্যেক বছর বন্যায় ডুবে যায় ঘাটাল। প্রচুর সমস্যার সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে। সেই সমস্যা দূর করতেই ঘাটাল মাস্টার প্ল্যান! প্রায় চার দশক আগে প্রস্তাবিত এই প্ল্যান এখনও বাস্তবায়িত হয়নি। তবে দেব সম্প্রতি বলেন, ‘দিদি আমায় কথা দিয়েছে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ রাজ্য সরকার করবে। তাই ঘাটালবাসীর কথা ভেবে আমি ফের নির্বাচনে দাঁড়ালাম’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর