‘উনি হয়তো দলে ভাল নেই! চিন্তায় রয়েছেন’, কার বিষয়ে একথা বললেন শুভেন্দু?

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে বঙ্গে সক্রিয় ইডি, সিবিআই! এমনই অভিযোগ শাসকদলের। অভিযোগ করার কারণও আছে বইকি। ২০২২-র জুলাই মাসে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক কেলেঙ্কারি অভিযোগেই জেলবন্দি শাসকদলের বহু নেতা, বিধায়ক থেকে শুরু করে বহুজনা।

   

ওদিকে গরু পাচার মামলায় গত আগস্টে সিবিআই (CBI) এর হাতে গ্রেফতার হন তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল। বর্তমানে সকলেই জেলবন্দি।
আজ থেকে প্রায় এক বছর আগে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছিল প্রায় ৫০ কোটি টাকা। এরপর একের পর এক স্থাবর সম্পত্তির হদিশও পায় সিবিআই।

আবার কেষ্টর সম্পত্তির পরিমান জেনে তো ভিরমি খাচ্ছে খোদ ইডি। অথচ এইসব নেতাদের জীবনযাত্রা যে খুব বেশি জাঁকজমকপূর্ণ ছিল তেমনটা কিন্তু নয়। বাইরে থেকে দেখে কারও বোঝারই উপায় ছিল না এদের এত সম্পত্তির হদিস মিলতে পারে।

আরও পড়ুন: ‘…নইলে নিয়ে যাবে’, কিভাবে ED-CBI-র হাত থেকে রেহাই মিলবে? ‘বড়’ তথ্য ফাঁস করলেন অর্জুন সিং

এবার এসব ঘটনার আবহেই বিস্ফোরক ব্যারাকপুরের সাংসদ (Barrackpore MP) অর্জুন সিং (Arjun Singh)। মঙ্গলবার টিটাগড়ে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। সেখান থেকেই দলীয় কর্মীদের উদ্দেশে অর্জুন বলেন, “টাকা থাকলে খরচ করুন। নইলে ইডি সিবিআই (ED CBI) নিয়ে যাবে। শুধু উপার্জন করলেই হবে না, খরচও তো করতে হবে”।

arjun singh

আরও পড়ুন: কিছুক্ষনেই শুরু হবে তাণ্ডবলীলা, বজ্রবিদ্যুৎ সহ তুমুল ঝড়-বৃষ্টির সতর্কতা কলকাতা সহ ৮ জেলায়

নেতা শুধুমাত্র একথা বললেও ইতিমধ্যেই এই নিয়ে চৰ্চা শুরু হয়ে গিয়েছে। তৃণমূলেরই এক নেতা সম্প্রতি এক আড্ডায় বলেছিলেন দলের নেতাদের দলের কর্মসূচির জন্য টাকা খরচ করার প্রবণতা কমছে। তবে সবাই যে এক সেরম নয়। আজ হয়তো সাংসদ অর্জুন সিংও সেই কথাই বলতে চেয়েছেন।

এদিকে নেতার এই মন্তব্য প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) প্রতিক্রিয়া দিয়ে বলেন, “উনি হয়তো তৃণমূলে ভাল নেই। টিকিট পাবেন কি না চিন্তায় রয়েছেন। তাই হয়তো এ সব কথা বলছেন”।

সম্পর্কিত খবর