টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

হতে চলেছিলেন তৃণমূল প্রার্থী, শিশু যৌন নির্যাতনের দায়ে শ্রীঘরে গুরুং ঘনিষ্ঠ নেতা লামা

বাংলাহান্ট ডেস্কঃ তৃণমূলের (tmc) প্রার্থী তালিকা প্রকাশের আগেই উত্তপ্ত পাহাড়। গ্রেফতার হলেন গুরুং ঘনিষ্ঠ নেতা লোপসেং লামা (Lopsang Lama)। বুধবার শিশু যৌন নিগ্রহের অভিযোগে নামচি থেকে গ্রেফতার হয় এই গুরুং ঘনিষ্ঠ নেতা। গ্রেফতার করে সিকিম পুলিশ।

তৃণমূলের পক্ষ থেকে একুশের বিধানসভা নির্বাচনের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে আগামীকাল অর্থাৎ শুক্রবার। এরই মধ্যে পাহাড় থেকে গুরুং ঘনিষ্ঠ নেতা শিশু যৌন নিগ্রহের অভিযোগে গ্রেফতার হওয়ায় উত্তপ্ত হয়ে উঠল পাহাড়ের রাজনীতি।

সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে কালিম্পং আসন থেকে প্রার্থী হিসাবে দলের হয়ে নির্বাচনে দাঁড়ানোর কথা ছিল লোপসেং লামার। তাঁর একটি স্কুলও রয়েছে সিকিমে। GTA-র ডেপুটি চেয়ারম্যান হিসাবেও নিযুক্তও ছিলেন ৫ বছর। এমনকি যখন বিমল গুরুং ফেরার ছিলেন, সেইসময় পাহাড়ে মোর্চার গুরুং শিবিরের কাজকর্মও দেখা শোনা করতেন গোর্খা জনমুক্তি মোর্চার কার্যকরী সভাপতি লোপসেং লামা।

শিশু যৌন নিগ্রহের অভিযোগে গ্রেফতারের পর হাসপাতালে ভর্তি করা লোপসেং লামাকে, এমনটাই জানিয়েছেন সিকিমের DIG। কিন্তু লামার বিরুদ্ধে ঠিক কি কি অভিযোগ রয়েছে, তা এখনও জানা যায়নি। তবে নির্বাচনের মুখে এই ঘটনায় বেশ কিছুটা অস্বস্তিতে পড়ে গেছে শাসক শিবির।

Back to top button