এই কিশোর হবেন ‘সহস্রাব্দের প্রথম সন্ত’! পোপো ফ্রান্সিস দিলেন অলৌকিক মহিমার স্বীকৃতি

বাংলাহান্ট ডেস্ক : ২০০৬ সালে মাত্র ১৫ বছর বয়সে কার্লো আকুটিস মারা যান লিউকেমিয়ায় আক্রান্ত হয়ে। তবে মৃত্যুর আঠারো বছর পর সেই কার্লো হতে চলেছেন ‘সন্ত’ (Saint)। বিবিসি জানিয়েছে, তার দ্বিতীয় ‘অলৌকিক’ কর্মকে পোপ ফ্রান্সিস স্বীকৃতি দেওয়ার পরেই এই সম্ভাবনা স্পষ্ট হয়ে উঠেছ। তবে এখনো জানা যায়নি কবে এই স্বীকৃতি দেওয়া হবে।

যদি কেউ কমপক্ষে দুটি ‘অলৌকিক’ ঘটনার সাথে যুক্ত থাকে তাহলে তাকে দেওয়া হয় ‘সন্ত’ উপাধি। সংশ্লিষ্ট মহল বলছে, কার্লোর ক্ষেত্রেও যেহেতু সেটা হয়েছে, তাই তাঁর ‘সন্ত’ উপাধি পাওয়া সময়ের অপেক্ষা। প্রয়াত কর্লোর সাথে ‘অলৌকিকত্ব’ প্রথমবারের জন্য ২০২০ সালে যুক্ত হয়। বলা হয়, ব্রাজিলের এক শিশু অগ্ন্যাশয়ের অসুখে ভুগছিল।

আরোও পড়ুন : হয়ে যান সতর্ক! ১ জুনের আগে এই কাজটি না করলেই আর মিলবে না LPG সিলিন্ডার

সেই শিশুর সুস্থতায়  ‘মরণোত্তর মধ্যস্থতা’ করেছিল কার্লো। এবার পোপ ফ্রান্সিস ফ্লোরেন্সের এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার মস্তিষ্কে রক্তক্ষরণের সুস্থতায় মেনে নিয়েছেন কার্লোর স্বীকৃতি। কার্লো শেষ নিঃশ্বাস ত্যাগ করে ইতালির মোনজায়। লন্ডনে জন্ম হলেও কার্লোর জীবন কেটেছে ইতালিতে (Italy)। কম্পিউটারের বিষয় বিশেষ আগ্রহ ছিল তাঁর।

ap20284562259813

ধর্মের প্রতিও ছিল অশেষ টান। নিজেই একটি ওয়েবসাইট বানিয়ে তাতে লিখে রাখত ‘জ্ঞাত অলৌকিক’ ঘটনার বিবরণ। বর্তমানে বিভিন্ন ভাষায় অনূদিত হচ্ছে কার্লোর ওয়েবসাইটের বিভিন্ন তথ্য। মৃত্যুর পর সে অনেকের কাছেই হয়ে উঠেছে ‘ঈশ্বরের দূত।’ এবার কার্লো ‘সন্ত’ উপাধি পেলে হয়ে উঠবেন  ‘সহস্রাব্দের প্রথম সন্ত’।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর