কলকাতায় হুড়মুড়িয়ে নামবে তাপমাত্রা! দক্ষিণবঙ্গের ৫ জেলায় জারি ইয়েলো অ্যালার্ট: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: পৌষের শেষে গোটা রাজ্য জুড়ে পারদ পতন। শীত প্রেমীদের মনে আশা জাগিয়ে হঠাৎ কমেছে তাপমাত্রা। সংক্রান্তির আগেই অবশেষে জমিয়ে শীত ঢুকে পড়ছে রাজ্যে। আবহাওয়া দপ্তর জানিয়েছে (Alipore Weather Office) আজ থেকেই বেশ খানিকটা তাপমাত্রা কমবে। শুক্রবার থেকে আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

   

আগামী ১-২ দিনের মধ্যে হাড়কাঁপানো ঠান্ডায় পড়বে দক্ষিণের জেলাগুলি। এবং আগামী তিনদিন রাতের দিকের পারদ আরও ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে গাঙ্গেও পশ্চিমবঙ্গে। রাজ্য জুড়েই আগামী কয়েক হুড়মুড়িয়ে কমতে চলেছে তাপমাত্রা।

আলিপুর হাওয়া দপ্তরের দেওয়া সর্বশেষ বুলেটিন অনুযায়ী, ১৩ জানুয়ারিতে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রির আশেপাশে থাকতে পারে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এরপর ১৪, ১৫ এবং ১৬ জানুয়ারিতে সর্বনিম্ন তাপমাত্রা এক ডিগ্রি মত বাড়তে পারে। ওদিকে দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার ঘন কুয়াশা পড়বে। ইতিমধ্যেই এই পাঁচ জেলায় জারি হয়েছে হলুদ সতর্কতা।

আপাতত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া কোনও জেলাতেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুষ্ক থাকবে আবহাওয়া। পশ্চিমের জেলা গুলিতে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নামার সম্ভাবনা।

It may rain in West Bengal in the middle of winter Weather Update

আরও পড়ুন: ‘প্রভু আমায় বলেছেন…’, জীবনে এই প্রথম ‘আবেগপ্রবণ’ মোদী, ১১ দিন আগেই রাম মন্দির নিয়ে বড় ঘোষণা

ওদিকে উত্তরবঙ্গে শীতে কাহিল মানুষজন। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৫ ও ১৬ তারিখ দার্জিলিঙে বৃষ্টিপাত হতে পারে। এ ছাড়া আপাতত উত্তরবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। মাঝারি থেকে ঘন কুয়াশায় দাপট থাকতে পারে উত্তরের বেশিরভাগ জেলায়। আজ থেকে উত্তরবঙ্গের রাতের তাপমাত্রা আরও ২ থেকে ৪ ডিগ্রি নামতে পারে।