টাইমলাইনআবহাওয়া

বাংলার ৭ টি জেলায় শুরু হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া অফিস (weather office) জানিয়েছিল চলতি সপ্তাহের শেষ থেকে শুরু হয়ে আগামী সপ্তাহের শুরুর দিক পর্যন্ত চলতে পারে বৃষ্টি। আর তারপরই দেশের কৃষকদের জন্য স্বস্তির সংবাদ দিল দেশের ভূ-বিজ্ঞান মন্ত্রক। বেশি আগেও না, বা অনেক দেরী করেও না- স্বাভাবিক সময়েই দেশে প্রবেশ করবে মৌসুমি বায়ু। যার ফলে কোন সমস্যায় পড়তে হবে না কৃষকদের।

বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু এলাকায় ঝেঁপে বৃষ্টি আসার পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। দক্ষিণের ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং উত্তরের কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়িতেও রয়েছে বজ্রবিদ্যুত সহ বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও।

অন্যদিকে, এবছর মার্চ মাস থেকেই গরম পড়তে শুরু করে দিয়েছিল। তাপমাত্রার পারদ চড়তে শুরু করতেই, বৃষ্টির জন্য অপেক্ষারত মানুষজন। তবে বৃষ্টির অভাবে দেশের একটা বিরাট অংশ সমস্যার সম্মুখীন হয়। দেশের কৃষি কাজের প্রায় সিংহ ভাগ নির্ভর করে বর্ষার জলের উপর। তাই কপালে চিন্তার ভাঁজ পড়া কৃষকদের জন্য সুসংবাদ শোনাল ভূ-বিজ্ঞান মন্ত্রক। বেশি দেরী করে নয়, জুন মাসের প্রথম সপ্তাহেই মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টি প্রবেশ করবে কেরলে।

আজকের আবহাওয়া
শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বেশ কিছু এলাকায় মূলত রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বৃদ্ধি পেতে পারে বলে জানা গিয়েছে। তবে বিভিন্ন জায়গায় দু এক পশলা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

Back to top button