আবহাওয়াটাইমলাইন

বৃষ্টির হাত ধরেই বাংলায় প্রবেশ করবে জাঁকিয়ে ঠাণ্ডা, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ ঠাণ্ডার আমেজ অনুভব করার আগেই শীত উধাও বেশ কয়েকদিন ধরেই। আবহাওয়া দফতর (Weather office) জানিয়েছিল, ঘূর্ণাবর্তের জেরে বাংলার তাপমাত্রায় কনকনে শীতের প্রবেশ ঘটতে আরও কিছুদিন সময় লাগবে। মাঝ নভেম্বরের পর থেকে ঠাণ্ডা কামড় বসাতে পারে।

প্রবেশ করেছে পশ্চিমি ঝঞ্ঝা
আবহাওয়াবিদরা জানিয়েছেন, ঘূর্ণাবর্ত দুর্বল হয়ে গেলেও, দেশে প্রবেশ করেছে পশ্চিমি ঝঞ্ঝা। যার ফলে বৃহস্পতিবার উত্তরবঙ্গে রয়েছে সামান্য বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে হতে পারে অল্প পরিমাণে বৃষ্টি। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের কলকাতা, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণাতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টিতেই নামবে তাপমাত্রার পারদ। জাঁকিয়ে বসবে শীত।

weather

আজকের আবহাওয়া
শীতের শুরুতে বেশ ঠাণ্ডা পড়লেও, এখন ঠাণ্ডা পড়ার খুব একটা লক্ষণ দেখা যাচ্ছে না। সর্বনিম্ন তাপমাত্রা ক্রমাগত বেড়েই চলেছে। সেইসঙ্গে বেলার দিকে বাড়ছে তাপমাত্রাও। বৃষ্টির সঙ্গে সঙ্গেই হাড়কাপানো শীতের প্রবেশ হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজকে, সর্বোচ্চ তাপমাত্রা একটু কমলেও, সর্বনিম্ন তাপমাত্রা কালকের তুলনায় ১ ডিগ্রি বৃদ্ধি পেয়েছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

weather

বাংলার আবহাওয়া
বাংলার উত্তরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোন বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়ার কোন পরিবর্তন হবে না। তবে বৃহস্পতিবার হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় সামান্য পরিমাণে রয়েছে বৃষ্টির আশঙ্কা।

Back to top button