আবহাওয়াটাইমলাইন

নামছে তাপমাত্রার পারদ, এই দিন থেকে পড়বে কনকনে শীতঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ অপেক্ষার অবসান হতে চলেছে। একদিকে চলছে করোনা ভ্যাকসিনের স্বেচ্ছাসেবক মানব ট্রায়াল, আর অন্যদিকে আবহাওয়া দফতরের (Weather office) পূর্বাভাস মত বাংলায় তেড়ে আসছে কনকনে শীতের আমেজ। বৃষ্টির হাত ধরেই শীতের প্রবেশ ঘটতে শুরুও করে দিয়েছে। ইতিমধ্যেই তাপমাত্রার পারদ বেশ কিছুটা কমেও গিয়েছে।

কমছে তাপমাত্রার পারদ
শীতের শুরুতেই সামান্য পরিমাণে তাপমাত্রার পারদ কমতেই শীত পোশাক আলমারি ছেড়ে জায়গা নিয়েছিল আলনায়। কিন্তু আবারও আবহাওয়ার শিরোনামে ঘূর্ণাবর্ত বিরাজ করায় কিছুতেই শীত প্রবেশ করতে পারছিল না বাংলায়। ক্রমশ বেড়েই চলছিল তাপমাত্রার পারদ। এবার সেই অপেক্ষার দিন শেষ। শুক্রবার থেকেই কমতে শুরু করেছে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়া
শীতের শুরুতে কয়েকদিন বেশ ঠাণ্ডা পড়লেও, ধীরে ধীরে সেই ঠাণ্ডা আবহাওয়ার শিরোনাম থেকে লুপ্ত হয়ে গিয়েছিল। সেখানে জায়গা নিয়েছিল ঘূর্ণাবর্ত। তবে বর্তমানে আবহাওয়াবিদরা জানিয়েছিলেন, বৃষ্টির হাত ধরেই বাংলায় ঠাণ্ডার প্রবেশ ঘটবে। তারপরই প্রবেশ করবে হাড়কাপানো শীতের আমেজ। এবার সেই অপেক্ষার দিন শেষ করেই, সোমবার থেকে বাংলায় কনকনে ঠাণ্ডা পড়ার পূর্বাভাস দিচ্ছে আবহাওবিদরা।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। তবে ভোরের দিকে ইতিমধ্যেই দু এক পশলা বৃষ্টি হয়ে গেছে। যার দরুণ তাপমাত্রার নেমে ২০ ডিগ্রিতে দাঁড়িয়েছে। ধীরে ধীরে এবার গরম আবহাওয়ার বিদায় ঘটে ঠাণ্ডা তার দাপট দেখাতে শুরু করবে। আলনায় পড়ে থাকা গরম পোশাক, এবার কাজে লাগবে।

Back to top button