টাইমলাইনআবহাওয়া

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ, পুরো বাংলা জুড়ে জারি লাল ও কমলা সতর্কতা: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের জেরে, বাংলার দক্ষিণে ৩০ শে জুলাই পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (weather office)। ধীরে ধীরে এই নিম্নচাপ বাংলাদেশের দিকে যাওয়ার আগে, বাংলা জুড়ে জারি করা হয়েছে লাল, কমলা সতর্কতা।

মঙ্গলবার রাত থেকেই কলকাতা সহ বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির প্রভাব লক্ষ্য করা গেছে। সেই রেশ বজায় রয়েছে বুধবার সকালেও। আকাশে কালো মেঘের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে। আবার ২৯ শে জুলাই পর্যন্ত সমুদ্রে মৎস্যজীবীদের যাওয়ায় উপর লাল সতকর্তা জারি করার পাশাপাশি কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া ও পুরুলিয়ায় বুধবার ভারী বৃষ্টির জেরে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা 30° C
সর্বনিম্ন তাপমাত্রা 27° C
আদ্রতা 94%
বাতাস 14 km/h
মেঘে ঢাকা 94%

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া ও পুরুলিয়ায় ভারী বৃষ্টির জেরে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া দফতর। হলুদ সতর্কতা জারি হয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও মুর্শিদাবাদে। আবার উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে রয়েছে অতিভারি বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবৃষ্টি এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম, বীরভূম, পূর্ব বর্ধমানে কমলা সতর্কতা, এবং পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, কলকাতা ও মুর্শিদাবাদে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামী কয়েকদিন এমনই আবহাওয়া বিরাজ করবে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button