আবহাওয়াটাইমলাইন

ঘূর্ণাবর্তের জেরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে আরো কমতে পারে বাংলার তাপমাত্রাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ ভোর এবং রাতের দিকে বেশ ঠাণ্ডা অনুভুত হলেও, বেলার দিকে কিছুটা আবহাওয়ার (Weather) তাপমাত্রা কিছুটা হলেও বৃদ্ধি পাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, তাপমাত্রার এই নিম্নগামী আচরণ আজ থেকে আগামী ২ দিন বেশ ভালো ভাবেই অনুভব করা যাবে। অর্থাৎ সপ্তাহের প্রথম দিন সোমবারেই জাঁকিয়ে শীত অনুভুত হতে চলেছে।

আজকের আবহাওয়া
শহরে বেশ ঠাণ্ডা অনুভূত হচ্ছে। ধারণা করা হচ্ছে, হয়ত কালী পুজোর রাতে গরম পোশাক পড়েই ঠাকুর দেখতে বেরোতে হতে পারে বাংলার মানুষকে। ভোরের দিকে এবং রাতে অফিস ফেরত যাত্রীরা ইতিমধ্যেই গরম পোশাক পড়তে শুরু করে দিয়েছেন। ধীরে ধীরে তাপমাত্রার পারদ নামতে শুরু করে দিয়েছে।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে সকালের তাপমাত্রা একটু বেশি থাকলেও, রাতের তাপমাত্রা বেশ খানিকটা কমতে পারে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভবনা রয়েছে। এবার থেকে আগামী ২-৩ মাস জাঁকিয়ে থাকবে হাড়কাপানো ঠাণ্ডা।

তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত
আবহাওয়া দফতর (Weather office) জানাচ্ছে, এই ঠাণ্ডার মধ্যেও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে পূর্ব বিহার এবং সংলগ্ন এলাকায়। আন্দামান সাগর এবং ভারত মহাসাগরে এই ঘূর্ণাবর্তের অবস্থান রয়েছে সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় ৩.১ কিমি ওপরে। এই ঘূর্ণাবর্তের ফলে আগামী ২৪ ঘন্টার মধ্যে আন্দামান নিকোবরে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

Back to top button